• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    জন্মদিনের পর তুষারের রেকর্ড

    জন্মদিনের পর তুষারের রেকর্ড    

    গতকালই মাত্র ৩৪ বছরে পা দিয়েছেন। জন্মদিনের উদযাপনটা তুষার ইমরান এর চেয়ে ভালোভাবে আর করতে পারতেন না। জাতীয় লিগে খুলনার অধিনায়ক আরও একবার সেঞ্চুরি করেছেন, বাংলাদেশের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে সবচেয়ে বেশি ১৯টি সেঞ্চুরির কীর্তিও এখন তাঁর।

    যে সম্ভাবনা নিয়ে এসেছিলেন, জাতীয় লিগে তার খুবই কমই পূর্ণ করতে পেরেছেন। দেশের হয়ে সর্বশেষ ম্যাচও খেলেছেন সেই ৯ বছর আগে। তবে ঘরোয়া লিগে বারবারই দারুণ ধারাবাহিক।  প্রথম শ্রেণীর ক্রিকেটে আট হাজার রান হয়ে গেছে আগেই। বরিশালের বিপক্ষে ব্যাট হাতে আজ পেরিয়ে গেছেন আরেকটি মাইলফলক। বাংলাদেশের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে সবচেয়ে বেশি ১৯টি সেঞ্চুরির কীর্তি এখন তাঁর, ছাড়িয়ে গেছেন মোহাম্মদ আশরাফুল ও অলক কাপালিকে।

    অধিনায়ক তুষারের সঙ্গে জাতীয় লিগে আজ দিনটা নিজের করে নিয়েছেন এনামুল হক। এই দুজনের সেঞ্চুরিতে বরিশালের বিপক্ষে এর মধ্যেই শক্ত অবস্থানে খুলনা। বরিশালের ১৭১ রানের পর তারা করেছে ৩৭১। সেঞ্চুরি পেয়েছেন রংপুরের সোহরাওয়ার্দী শুভও, চট্টগ্রামের সঙ্গে ৪৫০ রানের পাহাড়ে উঠেছে চট্টগ্রাম। বোলারদের মধ্যে রাজশাহীর হয়ে আলো ছড়িয়েছেন ফরহাদ রেজা, নিয়েছেন ৫ উইকেট। রাজশাহীর ২০৪ রানের জবাববে সিলেট করেছে ২১৯। পরে ৯২ রানে ৩ উইকেট নিয়ে দিন শেষ করেছে রাজশাহী।  ঢাকা মেট্রো ও ঢাকা ডিভিশনের লো স্কোরিং ম্যাচও জমে উঠেছে। মেট্রোর ১৬৬ রানের জবাবে ঢাকা বিভাগ অলআউট ১৮৭ রানে। পরে আবার মেট্রো ২৭ রানে হারিয়ে ফেলেছে ৪ উইকেট।