• অস্ট্রেলিয়ান ওপেন
  • " />

     

    দ্বিতীয় রাউন্ডেই বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচের বিদায়

    দ্বিতীয় রাউন্ডেই বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচের বিদায়    

    গত ছয় বছরে ৫ বারই অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা তাঁর হাতেই উঠেছিল। কিন্তু এবার যে এরকম কিছু হবে সেটা হয়তো রড লেভার অ্যারেনার দর্শকরা কল্পনাতেও ভাবেননি! উজবেকিস্তানের অখ্যাত ডেনিস ইস্তোমিনের কাছে ৭-৬ (১০-৮), ৫-৭, ২-৬, ৭-৬ (৭-৫), ৬-৪ সেটে হেরে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন গত দুইবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ।

    প্রথম সেট ট্রাইবেকারে জিতে ইস্তোমিন বুঝিয়ে দেন, আজকের লড়াইয়ে সহজে পার পাবেন না জোকোভিচ। পরের দুই সেট জিতে অবশ্য সহজেই জিতেছিলেন জোকোভিচ। তবে চতুর্থ সেটে আবারো দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছেন ইস্তোমিন।

     

    পঞ্চম সেটের শুরু থেকেই দুর্দান্ত সব সার্ভে জোকোভিচকে নাজেহাল করে রাখেন ইস্তোমিন। শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি জোকোভিচ। ২০০৮ সালের পর এবারই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডেই ছিটকে পড়লেন জোকোভিচ।

    ম্যাচশেষে ইস্তোমিনের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন জোকোভিচ, "জয়টা তাঁর প্রাপ্য ছিল। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে সে আমার চেয়ে অনেক বেশি ভালো খেলেছে।" এই জয়ে নিজেও খানিকটা অবাক ইস্তোমিন, "নোভাকের জন্য কষ্ট লাগছে। আসলে আমি নিজেও অবাক! কীভাবে কী হয়ে গেলো বুঝে উঠতে পারছি না এখনো।"