• এফ এ কাপ
  • " />

     

    সরে দাঁড়ালেন সেই 'পাই' খাওয়া গোলরক্ষক

    সরে দাঁড়ালেন সেই 'পাই' খাওয়া গোলরক্ষক    

    সামান্য একটা ‘পাই’ বদলে দিয়েছে তাঁর জীবন। আর্সেনালের বিপক্ষে এফ এ কাপের ম্যাচে অপেশাদার ক্লাব সাটন ইউনাইটেডের রিজার্ভ গোলরক্ষক ওয়েন শ’ ডাগআউটে পাই খেয়ে হৈচৈ ফেলে দিয়েছিলেন। অনেকেই বলেছিলেন, বাজিতে জিততেই এটা করেছেন ওয়েন। ঘটনার একদিন পর ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন তাঁর বিরুদ্ধে তদন্তের সিদ্ধান্ত নিয়েছে। এসব কারণেই দল থেকে সরে দাঁড়িয়েছেন এই গোলরক্ষক।

     

    ৪৬ বছর বয়সী ওয়েন ‘রোলি-পোলি-গোলি’ নামেই পরিচিত সাটনে। মাঠের পরিচর্যা থেকে শুরু করে ডাগআউট গোছানো, সব কাজই করেন। পাশাপাশি দলের গোলরক্ষক হিসেবেও মাঝে সাঝে দেখা যায়। গতদিন আর্সেনালের বিপক্ষে ম্যাচে ডাগআউটেই বসা ছিলেন। প্রথমার্ধের বিরতির সময় তাঁকে দেখা গিয়েছিল পাশের একটি পানশালায়। আর ৮২ মিনিটের সময় সবাইকে অবাক করে ডাগআউটেই পাই খাওয়া শুরু করেন। এখানেই বেধেছিল বিপত্তি।

     

     

    শেষ পর্যন্ত বিতর্কের মুখে সরে দাঁড়িয়েছেন দল থেকে। দলের কোচ পল ডসন ওয়েনের সরে দাঁড়ানোর ঘটনায় ব্যথিতই হয়েছেন, “পুরো ব্যাপারটাই হতাশাজনক। সকাল থেকেই অনেক ধরনের কথা শুনছিলাম। ওয়েন নিজেই সরে দাঁড়ানোর কথা বলেছে। আমরা তাঁর সিদ্ধান্তকে সম্মান করি। তাঁর সুন্দর একটা যাত্রার সমাপ্তিটা দুঃখের হলো। আসলে আর কোনো উপায় ছিল না। অন্য যে কেউ এরকম করলে তাঁর পরিণতিও একই হতো।” ক্লাবের চেয়ারম্যান ব্রুস এলিয়টও মনে করেন, ওয়েনের এই পরিণতি কষ্টদায়ক, “যদি আপনি ওয়েনকে ব্যক্তিগতভাবে চেনেন তাহলে বুঝতে পারবেন সে কী দারুণ একজন মানুষ। তাঁর ঘটনার ব্যাপারে বিস্তারিত কিছু জানি না। শুধু এইটুক জানি, খ্যাতির ব্যাপারটা একটু বেশিই মাথায় ঢুকে গিয়েছিল তাঁর। আশা করি দ্রুতই এসব দূর হবে।”  

     

    এদিকে খুব দ্রুতই ওয়েনের বিরুদ্ধে তদন্ত শুরু হবে বলেও জানিয়েছেন ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের এক কর্মকর্তা, “আমরা ওয়েনের বাজি ধরার ব্যাপারটি তদন্ত করবো। যদি কোনো প্রমাণ পাওয়া যায় তাহলে সেভাবে ব্যবস্থা নেওয়া হবে।”