• পাকিস্তান সুপার লিগ
  • " />

     

    সাময়িকভাবে নিষিদ্ধ হলেন মোহাম্মদ ইরফান

    সাময়িকভাবে নিষিদ্ধ হলেন মোহাম্মদ ইরফান    

    স্পট ফিক্সিংয়ের ঘটনায় পিএসএল তখন টালমাটাল। তিনজন ক্রিকেটারকে নিষিদ্ধ করার পর জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকেও। কোনো নিষেধাজ্ঞা না এলেও সতর্ক করা হয়েছিল পাকিস্তানের ফাস্ট বোলার মোহাম্মদ ইরফানকে। এবার ফিক্সিংয়ের অভিযোগে স্সব ধরনের ক্রিকেট থেকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে ইরফানকে। একই সাথে তাঁর বিরুদ্ধে চার্জশীটও গঠন হয়েছে।

    পিএসএল শুরুর একদিনের মাথায়ই স্পট ফিক্সিংয়ের অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন শারজিল খান ও খালিদ লতিফ। এরপর নিষিদ্ধ হন নাসের জামশেদও। নিষিদ্ধ না করলেও ইরফানসহ জুলফিকার বাবর ও শাহজিব হাসানকে জিজ্ঞাসাবাদের পর নজরদারি রাখে পিসিবির দুর্নীতি দমন কমিটি। পিসিবির মুখপাত্র জানিয়েছেন, সুনির্দিষ্ট প্রমাণ পাওয়ার কারণেই এই শাস্তি পেতে হচ্ছে ইরফানকে, “ইরফানকে ২.৪.৪ ধারা ভঙ্গের জন্য সব ধরনের ক্রিকেট থেকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। আগামী ১৪ দিনের মাঝে তাঁকে কারণ দর্শানোর নির্দেশও দেওয়া হয়েছে বোর্ডের পক্ষ থেকে।”

     

     

    গতকাল ইরফানকে দ্বিতীয়বার জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল। সেখানে স্বীকার করেছেন, পিএসএল চলার সময় জুয়াড়িদের সাথে তাঁর কথা হয়েছিল। তবে সেই সময় মা-বাবার মৃত্যুর শোকে বোর্ডকে কিছু বলতে পারেননি বলেই জানিয়েছেন।  এক প্রেস বিজ্ঞপ্তিতে পিসিবি থেকে জানানো হয়েছে, ভবিষ্যতে ইরফানের মতো অন্যদেরও জিজ্ঞাসাবাদ করা হবে, “পিসিবির এই জিজ্ঞাসাবাদ চলতে থাকবে। অনৈতিক পন্থা  অবলম্বনকারী কাউকেই ছাড় দেওয়া হবে না।”