• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    কুম্বলে-কোহলির 'দূরত্ব' ঘোচাবেন শচীন-সৌরভ?

    চ্যাম্পিয়নস ট্রফির আগে থেকেই দুজনের দ্বন্দ্বের খবরটা শোনা যাচ্ছিল। যদিও কোহলি ও কুম্বলে দুজনই তা গুজব হিসেবেই উড়িয়ে দিয়েছিলেন। তবে কিছুটা একটা যে আছে, সব ভারতীয় গণমাধ্যমই সেটি জানাচ্ছে। শেষ পর্যন্ত দুজনের মাঝে সমঝোতায় এগিয়ে এসেছে বিসিসিআই। শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লক্ষণকে নিয়ে করা কমিটি আগামী শনিবার কোহলি-কুম্বলের সাথে বিশেষ বৈঠকে বসবে।

     

    গুঞ্জন উঠেছিল, এই মাসে চুক্তি শেষ হওয়ার পরেই ভারতীয় দলের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন কুম্বলে। তবে কুম্বলেকে আরও বেশ কয়েকদিন দলের দায়িত্বে দেখতে চায় বোর্ড। এজন্যই কোহলির সাথে চলতে থাকা দ্বন্দ্বটা যত দ্রুত সম্ভব মিটিয়ে ফেলতে চাচ্ছে বিসিসিআই। এজন্যই শচীন, সৌরভ ও লক্ষণকে এই ব্যাপারে বৈঠক করতে বলা হয়েছে। বৈঠকে আরও উপস্থিত থাকবেন বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি অমিতাভ চৌধুরী, প্রধান নির্বাহী রাহুল জোহরি ও ম্যানেজার এমভি শ্রীধর।

     

    এদিকে ওই বৈঠক যদি ফলপ্রসূ হয়, তাহলে আগামী ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত কুম্বলেকেই কোচ হিসেবে দেখা যেতে পারে। এই বিষয়ে সাবেক তিন ক্রিকেটারের পরামর্শ চাওয়া হলেও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে কুম্বলেই থাকছেন ভারতের কোচ, এটাও মোটামুটি নিশ্চিত। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন