• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    'আমার কোচিং পদ্ধতি কোহলির পছন্দ হচ্ছিল না'

    গুঞ্জন ছিল, কুম্বলেকে কোচ হিসাবে আর চাইছেন না কোহলি। কুম্বলের ভবিষ্যৎ যে কোহলির হাতে, এটার আভাসও দিয়েছিল বিসিসিআই। শেষ পর্যন্ত সব জল্পনা কল্পনা দূর করে ভারতীয় দলের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন কুম্বলে। কুম্বলে বলছেন, তাঁর ‘কোচিং পদ্ধতি’ কোহলির পছন্দ না হওয়াতেই সরে দাঁড়িয়েছেন।

    বিদায় বলার পর কুম্বলে এক টুইটে জানিয়েছেন, কোহলির আচরণে খানিকটা অবাক তিনি, “গতকাল বিসিসিআইয়ের পক্ষ থেকে আমাকে প্রথমবারের মতো জানানো হয়েছিল, আমার কোচিং পদ্ধতি নাকি কোহলির পছন্দ হচ্ছে না। আমার কোচিংয়ের ভবিষ্যৎ নিয়েও নেতিবাচক কথা শুনেছি। সত্যি বলতে এতে আমি একটু অবাকই হয়েছিলাম। কারণ আমি সবসময় অধিনায়কের দায়িত্বের সাথে একটা নির্দিষ্ট দূরত্ব বজায় রেখেই কাজ করেছি। যদিও এই ভুল বোঝাবুঝি দূর করার জন্য বোর্ড পদক্ষেপ নিয়েছে, তবে আমার ও কোহলির মাঝে সম্পর্কটা হয়তো আগের জায়গায় ফিরে আসবে না। এজন্যই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।”

    বিদায়বেলায় গত এক বছরে পাওয়া সাফল্যের কৃতিত্ব দলের সবাইকে দিয়েছেন কুম্বলে, “বোর্ডের পরিচালনা কমিটি আমাকে দায়িত্ব পালন করে যাওয়ার প্রস্তাব দিয়েছিল। এতে আমি গর্বিত। গত এক বছরে আমরা যে সাফল্য পেয়েছি এতে অধিনায়ক, দলের সব সদস্যের ভূমিকা আছে। তাঁদের সবাইকে ধন্যবাদ। এছাড়া ভক্তদেরও বিশেষ ধন্যবাদ দিতে চাই। তাঁরা সবসময় আমাদের পাশে থেকেছেন। আমি কোচিংয়ের দায়িত্ব ছাড়লেও ভারতের ক্রিকেটের জন্য কাজ করে যাবো।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন