• ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ
  • " />

     

    জ্যামাইকার জয়ের দিনে উজ্জ্বল সাকিব

    জ্যামাইকার জয়ের দিনে উজ্জ্বল সাকিব    

    সংক্ষিপ্ত স্কোর

    জ্যামাইকা তালাওয়াস ১৫৪/৫ ( সাকিব ৪৪*, রিয়াজ ৩/৩২)

    বারবাডোজ ট্রাইডেন্টসের ১৪২ ( পোলার্ড ৬২,  সামি ৪/১২, সাকিব ১/২৮)

    ফলাফল-  জ্যামাইকা তালাওয়াস ১২ রানে জয়ী।


     

    প্রথম ম্যাচে ব্যাটিং-বোলিং দুই ক্ষেত্রেই অনুজ্জ্বল ছিলেন। দলও জয় পায়নি। তবে দ্বিতীয় ম্যাচেই দেখা গেলো চিরচেনা সেই সাকিবকে। তার অলরাউন্ড পারফরম্যান্সের পর বারবাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে জয় নিয়েই মাঠ ছেড়েছে জ্যামাইকা তালাওয়াস।

     

    ব্যাট করতে নেমে জ্যামাইকা শুরুটা ভালোই করে। কিন্তু ১১তম ওভারে ৪ বলের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে দল। তখনই ক্রিজে আসেন সাকিব। ৩২ বলে ৪৪ রানের ঝকঝকে এক ইনিংস খেলে দলকে বিপদমুক্ত করেন। ১৩৭ রানের স্ট্রাইক রেটের এই ইনিংসে ছিল ৫ টি চার ও একটি ছক্কা।

     

    আন্দ্রে ম্যাকারথি নিয়ে গড়া ৮৪ রানের জুটি দলকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেয়। ম্যাকারথি ৬০ রানে ফিরলেও অপরাজিত থাকেন সাকিব।

     

     

    বল হাতেও গুরুত্বপূর্ণ সময়ে  উইকেট তুলে নেন সাকিব। অষ্টম ওভারে বল করতে এসে প্রথম ওভারে দেন ৩ রান। তার দ্বিতীয় ওভারে আসে মাত্র এক রান। তৃতীয় ওভারে দেন ৫ রান। নিজের শেষ ওভারে সাকিবের ওপর চড়াও হন কাইরন পোলার্ড, পরপর দুই বলে চার-ছক্কা মেরে খেলা জমিয়ে তোলেন। কিন্তু পঞ্চম বলে পারনেলকে ফেরান সাকিব। খেলার মোড় আবারো ঘুরে যায়। ফুলটস বলে মারতে গিয়ে জোনাথনের হাতে ক্যাচ দেন পারনেল। শেষ পর্যন্ত ১২ রানের জয় পায় সাকিবের দল।