• পাকিস্তান-শ্রীলংকা সিরিজ
  • " />
    X
    GO11IPL2020

     

    থারাঙ্গাদের আপত্তির পরও পাকিস্তান যাবে শ্রীলংকা

     

    লাহোরে টি-টোয়েন্টি খেলা নিয়ে বেশ কয়েকদিন ধরেই শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সাথে ক্রিকেটারদের ‘ঠাণ্ডা লড়াই’ চলছে। গতকাল পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগেই দলের অধিনায়ক উপুল থারাঙ্গা নিজেকে এই সফর থেকে সরিয়ে নেওয়ার পর সেই দ্বন্দ্ব নতুন মাত্রা পায়। তবে থারাঙ্গার এমন সিদ্ধান্তের পড়েও শেষ পর্যন্ত পাকিস্তানে ম্যাচ খেলতে যাবে শ্রীলংকা।

    তিনদিন আগে শ্রীলংকার ৪০ জন ক্রিকেটার বোর্ডকে চিঠি দিয়েছিলেন পাকিস্তানে খেলতে না যাওয়ার ব্যাপারেবোর্ড প্রেসিডেন্ট সুমাথিপালা অবশ্য বলেছিলেন, পাকিস্তানে সেরা দলই পাঠাবেন তারা। সেদিনই পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে সম্মতি প্রকাশ করেন শ্রীলংকা দলের কোচিং স্টাফ।

    শ্রীলংকার ক্রিকেট বোর্ড বলছে, পাকিস্তান সফরের জন্য ‘শক্তিশালী’ দল ঘোষণা করতে প্রস্তুত তারা, “দুই মাস ধরে আমরা এই সফর নিয়ে পরিকল্পনা সাজাচ্ছি। শ্রীলংকা ও পাকিস্তান সরকারের সাহায্যে নিরাপত্তা ব্যবস্থা ঠিক করা হয়েছে। আইসিসির পর্যবেক্ষণেই বিশ্ব একাদশ কিছুদিন আগে পাকিস্তানে খেলে এসেছে। আমরাও তাই নিরাপত্তা এবং অন্য ইস্যু নিয়ে সন্তুষ্ট। ২৯ অক্টোবরই লাহোরে খেলাটা হবে। সফরের জন্য দল দ্রুতই ঘোষণা করা হবে।”

    পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচে টি-টোয়েন্টির জন্য আজ ২২ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হতে পারে। পাকিস্তানের খেলতে আপত্তি জানানোয় পুরো সিরিজেই থাকছেন না থারাঙ্গা। থারাঙ্গার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিতে পারেন উইকেটকিপার ব্যাটসম্যান কুশল পেরেরা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন