• নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ
  • " />

     

    গ্র্যান্ডহোম-টেলরে নিউজিল্যান্ডের দিন

    গ্র্যান্ডহোম-টেলরে নিউজিল্যান্ডের দিন    

     

    সংক্ষিপ্ত স্কোর 

    দ্বিতীয় দিনশেষে

    নিউজিল্যান্ড ১ম ইনিংস ৪৪৭/৯ ( গ্র্যান্ডহোম ১০৫, টেলর ৯৩, রোচ ৩/৭৩) 

    ওয়েস্ট ইন্ডিজ ১৩৪ 

     

    প্রথম দিনে নেইল ওয়াগনারের বোলিং তোপে তাসের ঘরের মতো ভেঙ্গে পড়েছিল দলের ব্যাটিং লাইনআপ। ওয়েলিংটনে দ্বিতীয় দিনে ওয়েস্ট ইন্ডিজের মাথাব্যথার কারণ হয়েছেন কলিন গ্র্যান্ডহোমে ও রস টেলর। গ্র্যান্ডহোমের সেঞ্চুরি ও টেলরের ৯৩ রানের দারুণ দুই ইনিংসের সুবাদে বড় লিড নিয়েছে কিউইরা।

     

     

     

    দিনের শুরুতেই ফেরেন জিত রাভাল। এরপর হেনরি নিকলসকে সাথে নিয়ে লিড বাড়াতে থাকেন টেলর। জুটিটা অবশ্য এতদূর যেত না, যদি কিনা জেসন হোল্ডারের বলে আউট হয়েও নো বলের কল্যাণে না বাঁচতেন নিকলস।

     

    ১২৭ রানের জুটি গড়ে সকালটা নিউজিল্যান্ডের করেন নেন দুজন। ফিফটি তুলে নিলেও অল্পের জন্য সেঞ্চুরির দেখা পাননি টেলর। সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতেই কিমার রোচের বলে এলবিডব্লিউ এর ফাঁদে পড়েন। আম্পায়ার আঙুল না তুললেও রিভিউ নিয়েই টেলরকে ফেরান রোচ। কিছুক্ষণ পরেই মিগুয়েল কামিন্সের জোড়া আঘাতে ফেরেন নিকলস ও স্যান্টনার।

     

     

     

    পরের গল্পটা শুধুই গ্র্যান্ডহোমের। মারমুখী ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ বোলারদের দিশেহারা করে ফেলেন। ১১ চার ও ৩ ছয়ে মাত্র ৭১ বলেই তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।  টম ব্লান্ডেলের সাথে ১৪৮ রানের জুটি গড়লে দলের লিড ৩০০ পেরোয়। অভিষেক ম্যাচে ব্লান্ডেলও তুলে নিয়েছেন ফিফটি। শেষ সেশনে দুজনের আক্রমণাত্মক ব্যাটিংয়ে উঠেছে ১৮০ রান, যার ৬০ শতাংশই এসেছে গ্র্যান্ডহোমের ব্যাটে। পুরো দিনে উঠেছে ৩৬২ রান।

     

    সেঞ্চুরি করে অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি গ্র্যান্ডহোম। রস্টন চেজের বলে পাওয়েলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। দিনের শেষ কয়েক ওভারে খুব বেশি রান তুলতে পারেনি নিউজিল্যান্ড, হারিয়েছে আরও ২ উইকেট। দিনশেষে কিউইদের লিড দাঁড়িয়েছে ৩১৩ রান। ৫৭ রানে অপরাজিত আছেন ব্লান্ডেল।