• নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ
  • " />

     

    ইনিংস পরাজয় এড়াতে পারল না ওয়েস্ট ইন্ডিজ

    ইনিংস পরাজয় এড়াতে পারল না ওয়েস্ট ইন্ডিজ    

    সংক্ষিপ্ত স্কোর

    ওয়েস্ট ইন্ডিজ ১৩৪ ও ৩১৯ ( ব্রাথওয়েট ৯১, হেনরি ৩/৫৭)

    নিউজিল্যান্ড ৫২০/৯ ডিক্লে

    ফলাফল- নিউজিল্যান্ড ইনিংস ও ৬৭ রানে জয়ী

    ম্যান অফ দ্যা ম্যাচ- নেইল ওয়াগনার

     

    নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের বড় সংগ্রহের পরেই ইনিংস পরাজয়ের শঙ্কা ছিল। তৃতীয় দিনে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের দৃঢ়তায় দ্বিতীয়বার কিউইদের ব্যাটিংয়ে নামানোর কিছুটা হলেও আশা জেগেছিল। তবে শেষ পর্যন্ত ইনিংস পরাজয় এড়াতে পারল না জেসন হোল্ডারের দল। ওয়েলিংটনে প্রথম টেস্টে ইনিংস ও ৬৭ রানের জয় নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল কেন উইলিয়ামসনের দল।

     

     

     

    ক্রেইগ ব্রাথওয়েটের প্রতিরোধে গতকাল ভালোই লড়েছে ওয়েস্ট ইন্ডিজ। আজ নিজের ইনিংসটা বড় করতে পারেননি, কালকের দিনের সাথে যোগ করতে পেরেছেন মাত্র ১২ রান। সেঞ্চুরি থেকে ৯ রান দূরে থাকতেই মিচেল স্যান্টনারের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন। তাঁর ফেরার পর আর দাঁড়াতে পারেননি কেউই। এরপর শুধুই আসা যাওয়ার মিছিল।

     

    ওয়েস্ট ইন্ডিজের শেষ ৮ উইকেট পড়েছে মাত্র ৮৮ রানেই। রস্টন চেজ ও সুনীল আমব্রিস অল্প সময়ের জন্য প্রতিরোধের আভাস দিচ্ছিলেন। তবে দুজনের কেউ বেশিক্ষণ ক্রিজে টেকেননি। ভুল শট নির্বাচনে প্যাভিলিয়নে ফিরেছেন দুই ব্যাটসম্যান। তাঁদের ফেরার পরেই অনেকটা নিশ্চিত হয়ে যায়, আবার ব্যাট করতে নামতে হচ্ছে না কিউই ওপেনারদের। শ্যেন ডওরিচ, হোল্ডাররা ছুঁতে পারেননি দুই অঙ্ক।

     

    চতুর্থ দিনে ক্যারিবিয়রা গুটিয়ে গেছে ৪০ ওভারের মাঝেই। কিউই বোলারদের মাঝে উজ্জ্বল ছিলেন ম্যাট হেনরি, তুলে নিয়েছেন তিন উইকেট। অন্যরাও তাঁকে সাহায্য করেছেন ভালোভাবেই। কলিন গ্র্যান্ডহোম, ট্রেন্ট বোল্ট, নেইল ওয়াগনার তুলে নিয়েছে দুটি করে উইকেট। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট নেওয়া ওয়াগনারই হয়েছেন ম্যাচসেরা।