• অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০১৮
  • " />

     

    রেকর্ড চতুর্থবার চ্যাম্পিয়ন ভারত

    রেকর্ড চতুর্থবার চ্যাম্পিয়ন ভারত    

    অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনাল

    সংক্ষিপ্ত স্কোর

    অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ ২১৬ ( ৪৭.২ ওভারে) ( জোনাথন ৭৬, পোরেল ২/৩০, রয় ২/৩২)

    ভারত অনূর্ধ্ব-১৯ ২২০/২ (৩৮.৫ ওভারে) ( মানজোত ১০১*)

    ফলাফল- ভারত ৮ উইকেটে জয়ী

    ম্যান অফ দ্যা ম্যাচ - মানজোত কালরা

    ম্যান অফ দ্যা টুর্নামেন্ট- শুভমান গিল


     

    এই অস্ট্রেলিয়াকে ১০০ রানে হারিয়েই এবারের বিশ্বকাপের যাত্রা শুরু হয়েছিল। অস্ট্রেলিয়াকে হারিয়েই বিশ্বকাপ শেষ করল ভারতের যুবারা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে মানজোত কালরার দুর্দান্ত এক সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। এই নিয়ে রেকর্ড চতুর্থবারের মতো যুব বিশ্বকাপ জিতল তারা।

     

    বোলারদের কল্যাণে ম্যাচের প্রথম ভাগেই শিরোপা জয়ের পথে একধাপ এগিয়ে যায় রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। ২১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনারের আক্রমণাত্মক ব্যাটিং কাজটা আরও সহজ করে দিয়েছে। পৃথ্বী শ’- মানজোত জুটি ১১ ওভারেই তোলে ৭১ রান।

     

    ২৯ রান করে পৃথ্বী ফিরলেও শুভমান গিল ও হারভিক দেশাইকে নিয়ে দলকে ঠিকই জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন মানজোত। উম্মুক চাঁদের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে সেঞ্চুরি পেলেন মানজোত। ভারত জয় পেয়েছে ১১ ওভার হাতে রেখেই।

     

    টসে জিতে ব্যাটিংয়ে নেমে এক জোনাথন মের্লো ছাড়া দাঁড়াতে পারেননি কোনো অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানই। ঈশান পোরেল, শিভা সিং, কমলেশ নাগরকোটি, অঙ্কুল রায়; সবাই পেয়েছেন ২টি করে উইকেট।

     

    জয়ের পর ভারতীয় ক্রিকেটারদের উল্লাসটা ছিল দেখার মতো। এসবের মাঝেই ক্যামেরায় ধরা পড়লেন কোচ রাহুল দ্রাবিড়। খেলোয়াড় হিসেবে না পারলেও কোচ হিসেবে প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ের স্বাদ পেলেন সাবেক ভারতীয় অধিনায়ক।