• অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০১৮
  • " />

     

    নিজের বোনাস অর্ধেক করে দিতে বললেন দ্রাবিড়

    নিজের বোনাস অর্ধেক করে দিতে বললেন দ্রাবিড়    

    কদিন আগেই ভারতকে নিয়ে দাপটের সঙ্গে জিতেছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের শিরোপা।  রাহুল দ্রাবিড়কে সেজন্য ৫০ লাখ টাকা বোনাস দেওয়ারও কথা ছিল বিসিসিআইয়ের পক্ষ থেকে। কিন্তু দ্রাবিড় নিজেই অনুরোধ করেছেন, তাঁর বোনাস যেন অর্ধেক করে দেওয়া হয়।

     

     

    বড় কোনো শিরোপা জিতলে বোর্ডের পক্ষ থেকে অনেক সময়ই বোনাস দেওয়া হয়। অনূর্ধ্ব ১৯ দলের কোচ হিসেবে দ্রাবিড়কেও দেওয়ার কথা ছিল ৫০ লাখ রূপি। খেলোয়াড়দের পাওয়ার কথা ছিল ৩০ লাখ রূপি, আর দলের কোচিং স্টাফদের ২০ লাখ রূপি।  কিন্তু দ্রাবিড় অনুরোধ করেছেন, তাঁকে যেন দলের অন্যান্যদের মতো একই অঙ্কের টাকা দেওয়া হয়। মনে করিয়ে দিয়েছেন, এই শিরোপা অর্জনে দলের খেলোয়াড় থেকে শুরু করে অন্যান্য স্টাফেরও সমান অবদান আছে। বিসিসিআই তাঁর অনুরোধটা মেনে নেবে, সেটাও জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো। এখন সবাইকেই ২৫ লাখ রূপি করে দেওয়ার কথা।

    এমনিতে যে কোনো টুর্নামেন্ট জিতলে খেলোয়াড়দের ভাগেই বোনাসের অঙ্কটা বেশি থাকে। কিন্তু দ্রাবিড়ের ক্ষেত্রে সেটার ব্যতিক্রম করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। তাদের যুক্তি, অনূর্ধ্ব ১৯ দলের সিনিয়র সদস্য হিসেবে বাকিদের চেয়ে বেশি বোনাস পাওয়ার দাবিদার দ্রাবিড়। কিন্তু সাবেক এই ভারত অধিনায়ক নিজেই সেই দাবি ফিরিয়ে দিয়েছেন। এখন বাকি সবার মতো ২৫ লাখ রূপি করেই পুরস্কার পাবেন তিনি।

    এর মধ্যেই দ্রাবিড় অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে যারা তাঁর সঙ্গে কাজ করেছেন, তাঁদের বোনাস দেওয়ার জন্য একটা তালিকাও দিয়েছেন বিসিসিআইকে। সেখানে আগের কয়েকটি সফরে যারা সহকারী হিসেবে ছিলেন, তাঁদের নামও আছে।