X
GO11IPL2020
  • টেনিস

টেনিসের নতুন যুবরাজ

পোস্টটি ২২৫১ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

টেনিসের সবচেয়ে চেনা পরিচিতদের মধ্যে ফেদেরার, নাদাল, জোকোভিচ, মারে রাই সবার প্রথমে মাথায় আসে। কিন্তু কালের প্রবর্তনায় তারা চলে গেলে নতুন মুখের অপেক্ষায় আছে পুরো টেনিস দুনিয়া। নিসিকোরি, ওয়াওরিঙ্কা এর সাথে আছে ১৯ বয়সই এক জার্মান টেনিস প্লেয়ার। এবারের অস্ট্রেলিয়ান ওপেনে জোকোভিচ আর মারে কে হারিয়ে সবাই কে অবেক করে দিয়েছে এই নতুন তারকা।

এক রুশ বংশদ্ভুত অরিবার থেকে আগত এবং জার্মান পরিবেশে বড় হয়ে উঠার মাধমেই সে তার টেনিসের উপর আকর্ষণ পেয়ে বসে । তার বড় ভাই ও টেনিস প্লেয়ার (মিশা জভেরেভ) তাকে প্রেরণা জাগিয়ে এসেছে। এরই আগে জভেরেভ এটিপি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিংসে টপ ২০ তে জায়গা বানিয়েছিল ২০১৬ সালের ওক্টোবার মাসেই। নতুন চমকের সাথে তার বন্দনাও চলছে । তার খেলার স্টাইলের কথা বললে কিছুটা নতুনত আছে যা আগেকার দিনে বেশি দেখা যেত। বল সার্ভ করার পরে কিংবা প্রতিপক্ষের সার্ভের পরে নেটের কাছাকাছি এসে ভলি খেলা এক বেশ ভালই টেকনিক। এভাবে প্রতিপক্ষ যেমন স্লো সট খেলতে পারবে না তেমনি লং বল হিট করতে গিয়ে এরোর করে বস্তে পারে। এভাবে জোকোভিচ ও মারে কে হারিয়েছে এই ১৯ বয়সই তরুণ। কিন্তু ফেদেরার এর এক মাস্টারক্লাস ডিস্পলে তে পুরোই নিষ্ক্রিয় ছিল এই টেকনিক। এভাবে নতুন নতুন টেকনিকের উদ্ভাবনায় টেনিসের নতুন নতুন স্টাইল খুলে দিচ্ছে ।

এরই সাথে টেনিসের ভবিষ্যত এর নতুন নাম গুঞ্জন বলে তাকে আখ্যায়িত করছে সবাই। ভবিষ্যতেই দেখা যাবে কি এই নতুন উজ্জ্বল তারকা কি তার আশা পুরন করতে পারে কি না।