X
GO11IPL2020
  • ক্রিকেট

হারের মাঝে তৃপ্তি

পোস্টটি ৩২৯২ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

index253998.3                                                                                       এক অবিস্বরণীয় ম্যাচ

 

বাংলাদেশ টাইগারদের অনেক ম্যাচই আমরা সবাই আমাদের জীবনে দেখেছি। এর মধ্যে হয়তো বেশীর ভাগ ম্যাচই হারার অভিজ্ঞতা আছে আমাদের। কিন্তু এই সব ম্যাচের থেকেই হয়তো আমরা উন্নতি করতে সক্ষম হয়েছি।  এর মধ্যে আমার সবচেয়ে স্বরণীয় ম্যাচের মধ্যে একটি হবে গত বছরের অক্টোবার মাসের ইংল্যান্ড এর সাথে প্রথম টেস্ট ম্যাচটি। গত ১১ মাস টেস্ট না খেলাতে টেস্টের প্রতি আগ্রহ কমে আসছিল। এবং ইংল্যান্ডর মধ্যে শক্তিশালী টিমের সাথে তো বাংলাদেশের এই টেস্ট ম্যাচ থেকে কোন ভাল ফল পাওয়ার আসা ছিল না। কিন্তু চমকপ্রদ হইলেও বাংলাদেশের এই টেস্টের খেলা ছিল অনেক অভিজ্ঞ একটি খেলা। বাংলাদেশ প্রথম বার জিম্বাবুয়ে বা ওয়েস্ট ইন্ডিস বাদে কোন বড় দল কে ৩০০ রানের মধ্যে দুই ইনিংসেই আউট করতে সক্ষম হয়। মিরাজ এবং সাকিবের দুর্দান্ত বলিং সবাই কে এই টেস্ট জিতার সম্ভবনা গড়ে দেয়। কিন্তু অনেক লড়াই করে যাওয়ার সত্তেও মাত্র ২২ রানে হারাইয় অনেক দুঃখ পেয়েছিলাম। ম্যাচটার শেষ দিনটি আমি রেডিও তে অনেক আগ্রহের সাথে শুনছিলাম ক্লাসে। আমাদের অনেকের শুনছিল ম্যাচ টি । এই জন্যই টেস্ট ম্যাচ টা আমি সারাজীবন মনে থাকবে কারণ এত ঘির আগ্রহের সাথে এই টেস্ট ম্যাচটি দেখা। এই ম্যাচটার মাধ্যমে টাইগাররা টেস্ট খেলার এক নতুন আত্মবিশ্বাস খুজে পায় । এর পর বাংলাদেশের টেস্ট জয় এর মূল আত্মবিশ্বাস এই ম্যাচ থেকেই পাওয়া। নতুন করে শুরু করার এই ম্যাচ টি বাংলাদেশের ইতিহাসে রয়ে থাকবে একটি ঘুরে দাড়ানোর ম্যাচ হিসেবে।