• ক্রিকেট

প্রিয় সাকিব - সমর্থন, ভালোবাসা, শ্রদ্ধা!

পোস্টটি ১৬১৪ বার পঠিত হয়েছে

"হাসতে দেখো, গাইতে দেখো, দেখোনা কেউ হাসি শেষে নিরবতা"

আপনি অনেক বড় অপরাধী, সাকিব আল হাসান! হাসিমুখে কি সুন্দর কাগজে লেখা কয়েকটা লাইন বলে গেলেন, যেনো আপনি ভালো আছেন, শান্ত আছেন, যেনো গত ২৪ ঘন্টায় কিছুই ঘটে যায়নি! আপনি আমাদের বোকা বানিয়ে যাওয়ার চেস্টা করে গেলেন!

একাত্তর কে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, আপনি নাকি চাপ সামলিয়ে নির্ভার থাকার অভিনয়ে বেশ পটু!

উহু! ভুল! ভুল, মিস্টার সাকিব আল হাসান! আপনি ব্যার্থ! ১০ বছর ধরে আপনায় ভালোবাসা, আপনায় সাপোর্ট করা, আপনার ভালো কিংবা খারাপ সময়ে পাশে থাকা, আপনায় খুব গভীরভাবে অনুধাবন করা এই মানুষগুলোকে আপনি কিভাবে ফাঁকি দিবেন ভাই!?

আপনার চোখে যে রাজ্যের কস্ট, নিজের সবচেয়ে বড় প্রেয়সীকে হারানোর বেদনা!

 

 

আমাদের কে অভিনয় করে দেখাতে হবেনা যে আপনি ভালো আছেন, আমরা জানি, আপনি ভালো নাই, একদমই ভালো নাই!

আপনি জানেন কি, আমরাও ভালো নাই! আপনি হয়তো সত্যিই একটু হলেও অশ্রু লুকাতে পটু; কিন্তু আমরা না, ভাই! আপনার কোটি ভক্ত সমর্থকদের সবাই চোখের পানি লুকাইতে পারেনা, কেউ অঝোরে কাঁদে, কেউ ফুঁপিয়ে কাঁদে, কেউ চোখের কোনে এক বিন্দু অশ্রু নিয়ে কাঁদে! আমাদের কাছে ক্রিকেট যদি পৃথিবী হয়, তবে সেই ক্রিকেটের অক্সিজেন তো আপনি, প্রিয় সাকিব আল হাসান! বাংলাদেশ ক্রিকেট দল যদি অস্তিত্বে মিশে থাকে, তবে সে অস্তিত্বের প্রাণ তো আপনি, প্রিয় সাকিব আল হাসান!

আপনি বলে গেছেন, সবার সমর্থন দরকার! জানেন কি, আপনার কোটি ভক্ত সমর্থকদের অনেকেই হয়তো ক্যালেন্ডারের পাতায় দিন গুনা শুরু করবে কাল থেকে, আর ৩৬৪ দিন, আর ৩৬৩ দিন, আর ৩৬২ দিন...!

প্রিয় সাকিব আল হাসান, ফিরে আসুন! রাজার আসনে রাজত্ব নিয়ে পুনরায় আসীন হোন, আপন মহিমায় মহিমান্বিত করুন নিজেকে! আমরা আরো বহুকাল একজন সাকিব আল হাসানের নবাবী দেখতে চাই, ব্যাট বলে, অন দা ফিল্ডে, অফ দা ফিল্ডে!

প্রিয় সাকিব আল হাসান, আপনায় যে দেশের ক্রিকেটের খুব করে দরকার! মাঠে আরেকজন সাকিব আল হাসান'কে যেমন কখনো পাবোনা, মাঠের বাইরেও যেভাবে ক্রিকেটের সমস্যা গুলো নিয়ে একজন আদর্শ নেতা রুপে হাজির হলেন কিছুদিন আগে সেভাবেও আরেকজন নেতা সাকিব আল হাসান'কে যে নইলে আমরা পাবোনা!

প্রিয় সাকিব আল হাসান, দেশের ক্রিকেটের ব্রান্ড এম্বাসেডর হিসেবে তো আপনাকেই জানি! মনে আছে, আগেরবারের নিষেধাজ্ঞার শেষে ফিরে এশিয়া কাপে কি ঝড় দিয়ে ফিরেছিলেন?? মনে আছে, ফটোসেশানে না থাকার সমালোচনার পরে বিশ্বকাপে কিভাবে নিজের নবাবী চালিয়েছেন?? ঠিক একইভাবে ফিরতে হবে, ভাই! ঝড় নয়, টর্নেডো নিয়ে; নিজেরে ছাড়িয়ে যাবার লক্ষ্য নিয়ে, দেশের পতাকাকে আরো উঁচুতে নিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে, পুনরায় নিজের রাজত্ব কায়েমের লক্ষ্য নিয়ে!

আপনি সাকিব আল হাসান একটাই, বাংলার গর্ব, আমাদের জান আমাদের প্রাণ! সমর্থন, ভালোবাসা, শ্রদ্ধা!

"দুর্গম গিরি, কান্তার–মরু, দুস্তর পারাবার হে!
লঙ্ঘিতে হবে রাত্রি নিশীথে, যাত্রীরা হুঁশিয়ার!"

'প্যাভিলিয়ন ব্লগ’ একটি কমিউনিটি ব্লগ। প্যাভিলিয়ন ব্লগে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি এবং ভিডিওর সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক এবং মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।