• অন্যান্য

নন্দিত রোনালদো, নিন্দিত গার্লফ্রেন্ড প্রীতি...

পোস্টটি ৩৬৬০ বার পঠিত হয়েছে

ইতালিয়ান মিডিয়া বলছে গোপণেই বিয়ে সেরে ফেলেছেন রোনালদো; তবে এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য মিলেনি তার পক্ষ থেকে৷

নাহ, প্রিয় পাঠকশ্রোতা, ২০১০ সালে 'প্লেয়ার অব দ্যা ডিকেড' আখ্যা পাওয়া রোনালদো নাজারিও ডি লিমা'কে নিয়ে লিখতে যাচ্ছিনা আমি। আমাদের দেশীয় ফুটবলের পোস্টারবয় জামাল ভূইয়ার আইডল 'অরিজিনাল রোনালদো'র আলোচিত- সমালোচিত জীবন কাহিনি নাহয় অন্য কোনো লেখায় তুলে ধরা যাবে; আজ বরং আলোচনা করা যাক বিলাসিনী স্পেনের জাঁকজমকপূর্ণ 'দ্যা অল হোয়াইট'দের এককালের স্বপ্নের সারথি- ফিগো পরবর্তী পর্তুগালের বাজির ঘোড়া, আধুনিক ফুটবলের অন্যতম একজন গ্রেট; বলা যেতে পারে বিংশ শতাব্দীর অন্যতম পরিপূর্ণ একজন ফুটবলার- ক্রিশ্চিয়ানো রোনালদোর কথা; চেনা রোনালদোর অচেনা গার্লফ্রেন্ড প্রীতির কথা।

দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্যবার হয়েছেন সমালোচিত, তারচেয়েও বহুগুণ বেশিবার হয়েছেন আলোচিত; তার দৃঢ় মনোভাব হেটার্সদের করেছে চূর্ণবিচূর্ণ। ফুটবলের মাঠে রোনালদো আর মাঠের বাইরের রোনালদো- যেন দু'জন আলাদা মানুষ! বার্সার মাঠে খোদ বার্সার বিপক্ষে গোল করে পুরো স্টেডিয়ামবাসীকে নিঃস্তব্ধতার চাদরে ঢেকেছেন কতবার; কতবার বার্নাব্যু'র দর্শকসারীকে হাসিয়েছেন, কাঁদিয়েছেন- স্বপ্ন দেখিছেন, জয় করেছেন। কত বিনিদ্র রজনী তার ভক্তরা কাটিয়ে দিয়েছে তার অসাধারণ সব গোল দেখে! এসব কি আর বলে শেষ করা যাবে? তবু এতো নন্দিত ক্যারিয়ারে অসংখ্যবার ভিন্ন সব কারণে সমালোচনার বুলেটে ঝাঝরা হতে হয়েছে তাকে; তন্মধ্যে অন্যতম একটি কারণ হচ্ছে তার গার্লফ্রেন্ড প্রীতি!

বলা হয়ে থাকে রোনালদো হচ্ছেন বর্তমান সময়ের সবচেয়ে স্টাইলিশ ফুটবলারদের একজন; সবচেয়ে ধনী ফুটবলারদের তালিকায় তার নাম শীর্ষে! সোশ্যাল মিডিয়ায় তার জনপ্রিয়তার ধারেকাছেও নেই কেউ। এমন মানুষের প্রেমে পড়ার মেয়ের অভাব হবে নাকি! তবে প্রেমের গুঞ্জনে পা দিয়ে কতশতবার আলোচনার তুঙ্গে খবরের শিরোনাম হয়েছেন তিনি- তা বলা মুশকিল। লেখার এই পর্যায়ে রোনালদোর স্বীকৃত সব গার্লফ্রেন্ডের তালিকা প্রকাশ করার পাশাপাশি প্রেমিক পুরুষ রোনালদোর জীবনের অপ্রকাশিত কিছু ঘটনা বলার লোভ সামলাতে পারছিনা।

কারিনা ফেরোঃ

তখন রোনালদো তারকা হয়ে উঠেননি। সময়টা কেবল ২০০২! তার প্রেমের গুঞ্জন শুনা গেলো পর্তুগিজ মডেলকন্যা কারিনা ফেরোর সাথে। ফেরো তখনকার মিডিয়ার সামনে সাহসী ভাবেই
উপস্থাপন করেছিলেন রোনালদোকে!

1.-Karina-Ferro-and-Cristiano-Ronaldo

জর্ডানা জারদেলঃ

২০০৩ সাল। তখনকার স্পোর্টিং লিসবন টিমমেট ব্রাজিলিয়ান মারিও জারদেলের বোন জর্ডানা জারদেলের সাথে প্রেমে জড়ান রোনালদো। তাদের দেখা করিয়ে দিয়েছিলেন খোদ মারিও জারদেল। ব্রাজিলিয়ান এই মডেলকন্যার সাথেও বেশিদিন ঠিকেনি প্রেম।

2.-Jordana-Jardel-and-Cristiano-Ronaldo

মার্চে রোমিওঃ

জর্ডানা পরবর্তী যে রমণী রোনালদোর প্রেমিক হৃদয়ে হানা দিয়েছিলেন তিনি বয়সে রোনালদোর চেয়ে ৯ বছরের বড় ছিলেন! নাম মার্চে রোমিও, পেশায় একজন টিভি উপস্থাপিকা। মডেলিংয়ের পাশাপাশি অভিনয়ও করেছিলেন কয়েকটি মুভিতে। রোনালদোর সাথে তার প্রেম ছিলো ২০০৫ সালের জানুয়ারি থেকে ২০০৬ সালের সেপ্টেম্বর পর্যন্ত।

3.-Merche-Romero-and-CR7

সোরাইয়া চ্যাভেজঃ

রোমিওর সাথে ছাড়াছাড়ির সাথেসাথেই রোনালদো জড়িয়ে পড়েন আরেক পর্তুগিজ মডেল এবং অভিনেত্রী সোরাইয়া চ্যাভেজের সাথে। 'কল গার্ল' নামে মুভিতে অভিনয় করে বেশ প্রসংশা পেয়েছিলেন চ্যাভেজ।

4.-Soraia-Chaves-and-Ronaldo

মিয়া জোদাকিনঃ

রোনালদোর জীবন থেকে চ্যাভেজ অধ্যায় শেষ হতে না হতেই প্রেমিক হৃদয়ে ঘি ঢাললেন ১৮ বছরের এক পর্তুগীজ বালিকা 'মিয়া জোদাকিন'! ২০০৬ সালে তার সাথে পরিচয় ঘটে রোনালদোর৷ সে ছিলো রোনালদোর পারিবারিক বন্ধু; অতপর প্রেমিকা৷ তবে মজার ব্যাপার হলো- কিছুদিন প্রেম করার পর তা আর কন্টিনিউ করতে রাজী হয়নি জোদাকিন! আর স্পষ্ট জানিয়ে দেন কোনো ফুটবলারের সাথে সম্পর্কে জড়াতে চান না তিনি।

5.-Mia-Judaken-and-Cristiano

জিমা স্টোরেঃ

জিমাকে নিয়ে বহু সমালোচনা ঝড় সইতে হয়েছে রোনালদোকে। তখন তিনি ম্যাঞ্চেষ্টার ইউনাইটেডে খেলেন। রাত্রীকালীন এক বারে জিমার সাথে পরিচয় হয় রোনালদোর৷ সেদিন জিমা ছাড়াও আরো ৪ টি মেয়ে ছিলো রোনালদোর সাথে। ঘটনা জানাজানি হলে ক্লাব কর্তৃপক্ষ তাকে ২৯৪০ ডলার জরিমানাও করে! জিমা কাজ করতেন প্রাপ্তবয়ষ্কদের সিনেমায়!

6.-ronaldo-girlfriend-Gemma-Storey

তাইসে চ্যামিংহামঃ

জিমা স্টোরের সাথে তিনিও এসেছিলেন রোনালদোর প্রেমিক হৃদয়ের অতিথি হয়েছে। এবং তিনি জিমা স্টোরের সাথের বাকি ৩ জনের একজন ছিলেন বটে! ব্রিটিশ গণমাধ্যমের বরাত দিয়ে তাইসে বলেন রোনালদোর সাথে সুখী ছিলেন না তিনি!

7.-Tyese-Cunningham-and-CR7

জিমা এটকিনসনঃ

ব্রিটিশ এই সুপার মডেলের সাথে ২০০৭ সালে চুটিয়ে প্রেম করেন রোনালদো। তবে পরবর্তীতে এসবকে নিছক 'বেখেয়ালিপণা' হিসেবে উড়িয়ে দেন রন! স্বল্প দিনের প্রেম হলেও তার মা অবগত ছিলেন তাদের এই সম্পর্কের ব্যাপারে।

8.-Gemma-Atkinson-CR7-GF

বিপাশা বসুঃ

২০০৭ সালেই রোনালদো জড়িয়ে পড়েন ভারতীয় অভিনেত্রী বিপাশা বসুর সাথে। রোনালদো তখন গ্লোবাল তারকা, পাশাপাশি নারীলিপ্সুক ব্যাক্তি হিসেবেও পরিচিতি পেয়ে গেছেন। যদিও জন আব্রাহামের সাথে বিপাশার সম্পর্ক ছিলো তখন। তাও রোনালদোর সাথে অবাধে মেলামেশা করায় খবর শিরোনাম হয়েছিলেন দুজন।

9.-Bipasha-Basu-with-CR7

নাদেরা গ্যালার্দোঃ

বিপাশার পরে রোনালদোর জীবনে আগমন ঘটে স্পেনিশ মডেল নাদেরা গ্যালার্দোর। ২০০৮ সালের শুরুর দিকে তারা একসাথেই ছুটি কাটিয়েছিলেন। তবে তাদের সম্পর্ক স্থায়ী হয়েছিলো মাত্র ১ মাস!

10.-Nereida-Gallardo

প্যারিস হিল্টনঃ

২০০৯ সালে রিয়াল মাদ্রিদের যোগ দেয়ার পর বেশ কিছু রমণীর সাথেই প্রেমে জড়িয়েছেন রোনালদো৷ তবে সবচেয়ে উল্লেখযোগ্য ছিলেন প্যারিস হিল্টন। আমেরিকান এই নারীর সাথে প্রকাশ্য ঘুরে বেড়ালেও পরবর্তীতে তাদের সম্পর্কের কথা অস্বীকার করেন রোনালদো!

11.-Ronaldo-dated-Paris-Hilton

কিম কার্দাশিয়ানঃ

রোনালদোর সাথে প্রেম করা নারীদের তালিকায় আছেন কিম কার্দাশিয়ানও! রিয়েলিটি টিভি তারকা, মডেল, উদ্দোক্তা, অভিনেত্রী ছাড়াও অনেক প্রতিভার অধিকারি এই নারীর সাথে ২০১০ সালে সম্পর্কে জড়ান রোনালদো।

12.-Kim-Kardashian

ইরিনা শায়েকঃ

এ পর্যন্ত যত নারীর সাথে সম্পর্কে জড়িয়েছন রোনালদো, তারমধ্যে সবচেয়ে বেশি সময় কাটিয়েছেন রাশিয়ান লাস্যময়ী তারকা ইরিনা শায়েকের সাথে। ২০১০ সালে শুরু হয় তাদের সম্পর্ক। বিভিন্ন চড়াইউৎরাই পার করে সম্পর্কের অবসান ঘটে ২০১৫ সালে; বলা হয়ে থাকে এই সম্পর্ক বিচ্ছেদে সবচেয়ে বড় হাত রয়েছে খোদ রোনালদোর মায়ের!

13.-Irina-Shayk-as-CR7-girlfriend

লুসিয়া ভিয়ালোনঃ

ইরিনার পরবর্তীতে রোনালদোর জীবনে আসেন স্পেনিশ টিভি উপস্থাপিকা ও বিভিন্ন সময়ে রোনালদোর অটোগ্রাফ নেয়া লুসিয়া ভিয়ালোন! তাদের সম্পর্ক ঠিকেছিলো মাত্র কয়েক মাস।

14.-Lucia-Villalon-CR7-GF

জর্জিনা রুদ্রিগেজঃ

২০১৬ সালের নভেম্বরে প্রকাশ্যে দেখা হয় জর্জিনা ও রোনালদোর। ডিজনি ওয়ার্ল্ডে তাদের প্রথম সাক্ষাৎ, চুমু, এবং প্রেমের সূচনা। অতপর কেটে গেছে বেশ কিছু বছর। তাদের সম্পর্ক অটুট রয়েছে এখনো। জর্জিনার গর্ভে জন্ম নিয়েছে রোনালদোর জমজ শিশু৷

15.-Georgina-Rodriguez-Ronaldo-Wife

এছাড়াও বেশ কিছু তারকার সাথে রোনালদোর প্রেমের গুঞ্জন ছিলো। তাদের কয়েকজনের নাম বলা যেতে পারে-

পর্তুগীজ মডেল রিটা পেরেইরা, ব্রাজিলিয়ান মডেল আন্দ্রেসা, চিলিয়ান মডেল ড্যানিয়েলা চ্যাভেজ, ডেনিশ মডেল মাজা ডার্বিং, বুলগেরিয়ান মডেল নোকিলেতা লোজানোভা, কলম্বিয়ান মডেল পাউলা সুয়ারেজ, মরোক্কান মডেল আমাল সাবের, পর্তুগীজ গায়িকা লুসিয়ানা আব্রিউ… গুঞ্জনের যেমন শেষ নেই, রোনালদোর প্রেয়সীদেরও শেষ নেই।

তবে এই ব্যাপারটা স্পষ্ট যে, জর্জিনার সাথে ভালোই দিন কাটছে রোনালদোর৷ নন্দিত, বরণ্যে এই ফুটবলারের সংসার চালাচ্ছেন শক্ত হাতে৷ লেখার শুরুতেই বলেছিলাম গোপণে তাদের বিয়ের গুঞ্জন উঠেছে; গুঞ্জনকে সত্যিকার অর্থে রুপ দিয়ে রোনালদো একজন গ্রেট ফুটবলারের পাশাপাশি একজন ভালো মানের সাংসারিক পুরুষ হবেন- এমন প্রত্যাশা করতেই পারি।

© আহমদ আতিকুজ্জামান।

'প্যাভিলিয়ন ব্লগ’ একটি কমিউনিটি ব্লগ। প্যাভিলিয়ন ব্লগে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি এবং ভিডিওর সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক এবং মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।