• অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    ফুসফুসের রহস্যময় সমস্যায় হেস্টিংসের অবসর

    ফুসফুসের রহস্যময় সমস্যায় হেস্টিংসের অবসর    

    ফুসফুসের রহস্যজনক আচরণে অবসরে যেতে বাধ্য হয়েছেন অস্ট্রেলিয়ান ফাস্ট বলার জন হেস্টিংস। কয়েক বছর ধরেই এমন হচ্ছে তার, বোলিং করলেই ফুসফুসে রক্তক্ষরণ হয় তার। গত মাসে অনির্দিষ্ট সময়ের জন্য বিরতি নিয়েছিলেন। তবে ডাক্তাররা এখনও এ সমস্যার মর্মোদ্ধার করতে পারেননি, এমন হলে ক্ষতিটা কোন পর্যায়ের, নির্দিষ্ট করে বলতে পারেননি সেটাও। হেস্টিংসকে তাই বিদায়ই বলতে হচ্ছে ক্রিকেটকে। 

    “দীর্ঘ সময়ে স্বাস্থ্যের ব্যাপারে বেশ কিছু অনিশ্চয়তা আছে। এটা কোনও ক্ষতি করছে কিনা, মাঠে বেশি পরিমাণ রক্তক্ষরণের সুযোগ আছে কিনা”, সিডনি মর্নিং হেরাল্ডকে বলেছেন হেস্টিংস। “তারা হ্যাঁ-না কিছুই বলতে পারেনি। ব্যাপারটা নিয়ে আমি খুশি নই মোটেও।” 

    তবে ব্যাপারটা মেনে নেওয়া ছাড়া অন্য কোনও উপায়ও নেই এখন তার, “গত পাঁচ-ছয় মাস ধরে অনেক কঠিন সময় গেছে। তবে এটা মেনে নিতে হয়েছে, এখন যে অবস্থায় আছে, সেখানে আমি মোটামুটি স্বস্তিতেই আছি।” 

    অস্ট্রেলিয়ার হয়ে একটি টেস্ট ও ২৯টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলেছেন হেস্টিংস। টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হবেন বলে টেস্ট ও ওয়ানডেকে বিদায় বলেছেন আগেই। বিগব্যাশে গত সাত মৌসুমে খেলেছেন মেলবোর্ন স্টার্সের হয়ে, গত মৌসুমে অধিনায়কত্বও করেছিলেন। এবার খেলার কথা ছিল সিডনি সিক্সার্সে। শিরোপা জেতার ইচ্ছাটাও তাই থেকে যাচ্ছে অপূর্ণই। 

    ভিক্টোরিয়ার হয়ে ৭৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন হেস্টিংস। আপাতত ক্রিকেট ছাড়ার পর পরিকল্পনা স্ত্রী ও তার কাজিনদের নিয়ে একটি ক্যাফে খোলা।