• অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    দশ ওভারের টি-টোয়েন্টিতেও উড়ে গেল অস্ট্রেলিয়া

    দশ ওভারের টি-টোয়েন্টিতেও উড়ে গেল অস্ট্রেলিয়া    

    দক্ষিণ আফ্রিকা ১০৮/৬, ১০ ওভার (১০) 
    অস্ট্রেলিয়া ৮৭/৭, ১০ ওভার (১০) 
    দ. আফ্রিকা ২১ রানে জয়ী 


    টি-টোয়েন্টি ম্যাচটা টি-টেনে নেমে এলো, তবে দুর্দশার চিত্রটা আরও বড় হলো অস্ট্রেলিয়ার। দক্ষিণ আফ্রিকার কাছে গোল্ড কোস্টে রীতিমতো উড়ে গেছে অস্ট্রেলিয়া, একমাত্র টি-টোয়েন্টিতে হেরেছে ২১ রানে। গত নয়টি টি-টোয়েন্টিতে তিনটিতে জিতেছে অস্ট্রেলিয়া, দুইটি জিম্বাবুয়ে ও একটি সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে। 

    দুই ঘন্টা দেরিতে শুরু হয়েছিল মেট্রিকোন স্টেডিয়ামের প্রথম আন্তর্জাতিক ম্যাচ। টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। কুইন্টন ডি কক ও রিজা হেন্ডরিকস তিন ওভারের পাওয়ারপ্লেতে ৪২ রান তুলেছেন, অস্ট্রেলিয়াকে ছিটকে দেওয়ার প্রথম কাজটা করেছেন তারাই। 

    শেষ দুই ওভারে ১০ রান দিয়ে অস্ট্রেলিয়া ফিরে এসেছিল। দক্ষিণ আফ্রিকা অবশ্য একসময় ছিল ১২০ রানের পথেই। গ্লেন ম্যাক্সওয়েলের ফিল্ডিং-জাদুতে বদলে গেছে মোমেন্টাম। বেন স্ট্যানলেকের শর্ট বলে টেনিস-শট খেলেছিলেন ডু প্লেসি, বাউন্ডারিতে শুধু ছয় আটকাননি ম্যাক্সওয়েল, নিজের মোমেন্টাম সামলে ধরেছেন ক্যাচ। শেষ পর্যন্ত ১০৮ রানেই থেমেছে দক্ষিণ আফ্রিকা। 

    অস্ট্রেলিয়া নেমেছিল চার পেসার নিয়ে, তবে ম্যাক্সওয়েল ও ডারসি শর্টকে দিয়ে তিন ওভার করিয়েছেন ফিঞ্চ। অ্যাডাম জাম্পাকে খেলানো হয়নি, তাবরাইজ শামসি ম্যাচসেরা হয়ে সেই আক্ষেপটাই হয়তো বাড়িয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার। 

    পাওয়ারপ্লেতে ২৭ রান তুলেছে অস্ট্রেলিয়া, হারিয়েছে ৩ উইকেট। রানতাড়ায় ঠিক পথে আদতে কখনোই ছিল না অস্ট্রেলিয়া, গ্লেন ম্যাক্সওয়েলের ২৩ বলে ৩৮ রানও যথেষ্ট হয়নি কোনোভাবেই। লুঙ্গি এনগিডি, ক্রিস মরিস, অ্যান্ডাইল ফেহলুকায়োরা নিয়েছেন ২টি করে উইকেট, ২ ওভারে ১২ রানে ১ উইকেট দিয়ে ম্যাচসেরা শামসি।