• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর
  • " />

     

    লাইভ রিপোর্ট- ওয়েলিংটনে আবারও শুধুই বৃষ্টির দিন!

    ৯.৩২- অন্তত গতকালের চেয়ে আজ বেশি আশা জুগিয়েছিল আবহাওয়া, খেলা শুরু হওয়ার জন্য। তবে ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিনও একই পরিণতি। টানা দ্বিতীয় দিন পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে খেলা। টসও হতে পারেনি এখনও, এ টেস্টে এখন বাকি তিন দিন। তৃতীয় দিনও আগে শুরু হওয়ার কথা খেলা। অবশ্যই, আবহাওয়া যদি আর বাগড়া না বাধায়! 

     

     

    আবারও, কোনও ক্রিকেট-আপডেট (মাঠের ক্রিকেট আরকি) ছাড়াই বিদায়! 

     


    ৯.০৪- পর্যবেক্ষণে গিয়েছিলেন আম্পায়াররা। আবার ফিরেছে বৃষ্টি! লুকোচুরি গল্পটা চলছেই ওয়েলিংটন টেস্ট ও বৃষ্টির মাঝে! 


    ৯.০২- পরিস্থিতি ছিল এমন!


    ৮.৩৩- সরেছে কাভার। আম্পায়ার পর্যবেক্ষণ ৮.৪৫-এর দিকে। অবশেষে পরিবেশ বেশ অনুকূল কিছু ক্রিকেটের জন্য! 


    ৭.২৮- চেয়ে চেয়ে আকাশ দেখি!


    ৭.০৪- পিচ দেখে আসার পর....


    ৬.৪০- মিনিট পাঁচেকের মধ্যে উইকেট পর্যবেক্ষণ করবেন আম্পায়াররা। এ উইকেটে কে ব্যাটিং করতে চাইবে?


    ৬.২৮- কাভার তুলে ফেলা হয়েছিল, প্রথমবারের মতো উন্মুক্ত হয়েছিল বেসিন রিজার্ভের উইকেটও। তবে ওয়েলিংটনে আবার নেমেছে বৃষ্টি!


    ৬.১৮- লাঞ্চ-বিরতিতে (যদিও পুরো সময়টাই বিরতি এখন) পড়তে পারেন, বাংলাদেশের ইতিহাসের অন্যতম সেরা সেই ম্যাচের গল্পইংল্যান্ড। বিশ্বকাপ। ২০১৫। চার বছর হয়ে গেল আজ।

     


    ৬.০৪- স্বাভাবিক নিয়মে এ সময় হওয়ার কথা লাঞ্চ। তবে চার সেশন পেরিয়ে গেলেও এখনও হয়নি কোনও খেলা।


    ৫.৪৯- থেমেছে বৃষ্টি। মাঠ পর্যবেক্ষণে গেছেন আম্পায়াররা বলে জানাচ্ছে ক্রিকইনফো। খেলা হবে আদৌ দ্বিতীয় দিনে? সেটা অবশ্য নিশ্চিত হওয়ার উপায় নেই এখনই!


    ৫.১১- ওয়েলিংটনে আপাতত রোমাঞ্চ নেই, যেন থমকে আছে সব। তবে সেন্ট কিটসে আছে রোমাঞ্চ! ইংল্যান্ডের বিপক্ষে ৪৫ রানে অল-আউট হয়ে রেকর্ড গড়েছে ওয়েস্ট ইন্ডিজ!


    ৪.১৯- এখনও হচ্ছে বৃষ্টি। সঙ্গে আউটফিল্ডও বেশ ভেজা। নিউজিল্যান্ড ক্রিকেটের টুইটার বলছে, খেলা হওয়ার সম্ভাবনা আজও খুবই কম। 


    ৩.৪৪- গুগল বলছে, ওয়েলিংটনে আবার নেমেছে বৃষ্টি। বেশ লম্বা একটা দিন (ভোর, সকাল….) অপেক্ষা করছে আজও। ও হ্যাঁ, শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ। প্রথম দিনই ছিল চমক। আর বিরাট কোহলি সেঞ্চুরি করেছেন আরেকটি (খুবই স্বাভাবিক!), তবে হেরেছে ভারত


    ৩.১০- দ্বিতীয় দিন! তবে অবস্থা সুবিধার নয় আজও। রাতভর বৃষ্টি হয়েছে ওয়েলিংটনে, এখনও চলছে তার যাওয়া-আসা। এ সময়ের মাঝে হয়ে যাওয়ার কথা টস, তবে সেটা হতে ঢের দেরি বলেই মনে হচ্ছে। বৃষ্টি থামলেও মাঠ খেলার উপযুক্ত হতে লাগবে বেশ সময়। 
    দ্বিতীয় টেস্টের প্রথম দিন পুরোটাই ভেসে গেছে বৃষ্টিতে। 


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন