• ওয়েস্ট ইন্ডিজ-ভারত সিরিজ
  • " />

     

    ভারতের বিপক্ষে টেস্ট দলে ডাক পেলেন সেই কর্নওয়াল

    উচ্চতা ৬ ফুট ৫ ইঞ্চির কাছাকাছি। আর ওজন ১৪০ কেজির মতো। ওয়েস্ট ইন্ডিজে গেইলদের মতো বিশালাকায়দের অনেকেই খেলেছেন, তবে রাকিম কর্নওয়ালের কাছে তারা সবাই শিশু। সেই কর্নওয়ালের এবার টেস্ট অভিষেক হয়ে যেতে পারে। ভারতের বিপক্ষে ১৩ জনের দলে ডাক পেয়েছেন এই অফ স্পিনিং অলরাউন্ডার।

    বিশাল বপুর জন্য কর্নওয়ালকে নিয়ে আলোচনা কম হয়নি, কিছুটা হয়েছে হাসাহাসিও, তবে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন পারফরম্যান্সের কারণেই। ২০১৪ সালে প্রথম শ্রেণি অভিষেকের পর ৫৫ ম্যাচে ২৩.৯০ গড়ে নিয়েছেন ২৬০ উইকেট। ব্যাট হাতে পারফরম্যান্সও খারাপ নয়, ২৪ এর একটু বেশি গড় আছে। পেয়েছেন সেঞ্চুরিও। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের চার দিনের ঘরোয়া প্রথম শ্রেণির ম্যাচে ছিলেন সর্বোচ্চ উইকেটশিকারী। এ দলের হয়েও খেলেছেন, ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কারই পেয়েছেন এবার।

    কর্নওয়াল ডাক পেলেও চোটের জন্য ১৩ জনে জায়গা করে নিতে পারেননি তরুণ পেসার আলজারি জোসেফ। সর্বশেষ যে দলটা ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছিল, সেই দল থেকে নেই বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিকানও। আরেক তরুণ পেসার কিমু পল অবশ্য জায়গা ধরে রেখেছেন, অধিনায়ক হিসেবে জেসন হোল্ডার তো আছেনই।

    ২২ আগস্ট থেকে শুরু হবে ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজ

    ১৩ জনের দল

    জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্রাথওয়েট, ড্যারেন ব্রাভ, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রস্টন চেজ, রাকিম কর্নওয়াল, শেন ডাওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমেয়ার, শেই হোপ, কিমু পল, কেমার রোচ