• ওয়েস্ট ইন্ডিজ-ভারত সিরিজ
  • " />

     

    • ওয়েস্ট ইন্ডিজ-ভারত সিরিজ

    অনুমতি ছাড়া সিপিএলে যাওয়ায় কার্তিককে বোর্ডের শোকজ

    ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এবারের আসরের প্রথম ম্যাচে ট্রিনবাগো নাইট রাইডার্সের ড্রেসিংরুমে দেখা গিয়েছিল দিনেশ কার্তিককে। আর এতেই ফেঁসে যাচ্ছেন এই ভারতীয় উইকেটকিপার। বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, বোর্ডের নিয়ম ভঙ্গ করে বিদেশি লিগের দলের সাথে দেখা যাওয়ায় শোকজ করা হয়েছে কার্তিককে।

     

     

    ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী, চুক্তিবদ্ধ ক্রিকেটারদের আইপিএল ছাড়া বিদেশি ক্রিকেট লিগে খেলতে কিংবা ফ্র্যাঞ্চাইজির সাথে থাকতে বিশেষ অনুমতি লাগবে বোর্ডের। এবারের সিপিএলে খেলা কিংবা ট্রিনবাগোর সাথে থাকার ব্যাপারে বোর্ডের তেমন কোনো অনুমতি নেননি কার্তিক। সেন্ট কিটসের বিপক্ষে ট্রিনবাগো নাইট রাইডার্সের প্রথম ম্যাচে তাকে ট্রিনবাগোর ড্রেসিংরুমে দেখা যায়। সেই সময় তার পাশে ছিলেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। কার্তিকের গায়ে ছিল ট্রিনবাগোর জার্সিও। 

    বিসিসিআইয়ের এক সিনিয়র কর্মকর্তা টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছেন, কার্তিককে শোকজ করেছে বোর্ড, ‘কার্তিককে শোকজের চিঠি পাঠানো হয়েছে। আমরা ট্রিনবাগো নাইট রাইডার্সের ম্যাচে তার উপস্থিতির ছবি দেখেছি। বোর্ডের প্রধান নির্বাহী রাহুল জহরি কার্তিককে এই নোটিশ পাঠিয়ে জানতে চেয়েছেন কেনো তার চুক্তি স্থগিত করা হবে না। একজন চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে তিনি আইপিএলের বাইরে অন্য কোনো লিগের সাথে জড়িত থাকতে পারবেন না। ’ 

    জানা গেছে, ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া বিজয় হাজরা ট্রফি খেলতে দ্রুতই দেশে ফিরবেন কার্তিক। দেশে ফিরে বোর্ডের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইবেন তিনি।