• ওয়েস্ট ইন্ডিজ-ভারত সিরিজ
  • " />

     

    সেই পোলার্ডই হচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক!

    সেই পোলার্ডই হচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক!    

    কাইরন পোলার্ড শেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৬ সালে। প্রায় তিন বছর জাতীয় দলে ব্রাত্য থাকার পর ইংল্যান্ড বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের রিসার্ভ দলে জায়গা হয়েছিল তার। সেই পোলার্ডের কাঁধেই আসতে পারে ক্যারিবিয়ানদের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্বের দায়িত্ব! 

    বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সময়টা খুব ভালো কাটেনি। দশ দলের মাঝে নবম হয়েই টুর্নামেন্ট শেষ করে তারা। নিজেদের নয় ম্যাচে ওয়েট ইন্ডিজের জয় ছিল মাত্র দুইটি। বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজও হেরেছে তারা। ওয়ানডে অধিনায়ক জেসন হোল্ডার ও টি-টোয়েন্টি অধিনায়ক কার্লোস ব্রাথওয়েটের ওপর সন্তুষ্ট নয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড, দেশটির সংবাদমাধ্যম বলছে এমনটাই। 

    শেষবার পোলার্ডকে ওয়ানডে খেলতে দেখা গিয়েছিল ২০১৬ সালে। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন তিনি। ত্রিনিদাদ ও টোবাগো গার্ডিয়ান তাদের রিপোর্টে বলেছে, গতকাল পোর্ট অফ স্পেনে বোর্ড মিটিংয়ে অধিনায়ক বদলের প্রস্তাব আনা হয়। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক হিসেবে অনেকটা অবাক করেই প্রস্তাব করা হয় পোলার্ডের নাম। 

    পোলার্ডকে অধিনায়ক করা নিয়ে অবশ্য দ্বিধাবিভক্ত ছিল বোর্ডের সদস্যরা। ছয়জন ডিরেক্টর তার পক্ষে ভোট দেন, ছয়জন ভোট দিতে বিরত থাকেন। খুব দ্রুতই হয়তো পোলার্ডকে অধিনায়ক ঘোষণা করবে বোর্ড। 

     

     

    আগামী নভেম্বর ভারতের দেহরাদুনে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে যাবে ওয়েস্ট ইন্ডিজ। সেই সিরিজ দিয়ে ওয়ানডেতে ফিরতে পারেন পোলার্ড, অধিনায়ক হিসেবে যাত্রা শুরু হতে পারে তার। ওই সিরিজে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলবে দুই দল।