• ওয়েস্ট ইন্ডিজ-ভারত সিরিজ
  • " />

     

    অবসরের দুই মাসের মাথায় আবার ক্রিকেটে ফিরতে চান রাইডু

    অবসরের দুই মাসের মাথায় আবার ক্রিকেটে ফিরতে চান রাইডু    

    জুলাইয়ের শুরুতে অবসর নিয়েছিলেন সব ধরনের ক্রিকেট থেকে। আগস্ট শেষ হতে না হতেই আবার ক্রিকেটে ফেরার ইচ্ছা পোষণ করেছেন ভারতীয় ক্রিকেটার আম্বাতি রাইডু। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে দেওয়া এক চিঠিতে অবসরের সিদ্ধান্তকে ‘আবেগী’ বলে সব ফরম্যাটের ক্রিকেটেই ফেরার ইচ্ছার কথা জানিয়েছেন তিনি। 

    দ্য হিন্দুর প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার সন্ধ্যায় বিসিসিআইয়ের কর্মকর্তা ও হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরসের সদস্য প্রফেসর রত্নাকর শেটিকে দেওয়া এক চিঠিতে ক্রিকেটে ফেরার ইচ্ছার কথা জানিয়ে রাইডু বলেছেন, “আমি চেন্নাই সুপার কিংস, ভিভিএস লক্ষণ ও নোয়েল ডেভিডকে (হায়দরাবাদের নির্বাচক কমিটির চেয়ারম্যান) ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে কঠিন সময়ে সমর্থন দিয়েছেন, আমাকে এটা বুঝিয়েছেন যে আমার মাঝে ক্রিকেট আছে এখনও।” 

    রাইডু আরও বলেছেন, “হায়দরাবাদের অসাধারণ মেধাবি এই দলের সঙ্গে দারুণ একটি মৌসুম কাটানোর জন্য মুখিয়ে আছি আমি। এ দলকে এর পুরো সামর্থ্য বুঝাতে চাই আমি। ১০ সেপ্টেম্বর থেকে হায়দরাবাদ দলে যোগ দেওয়ার জন্য প্রস্তুত থাকব আমি।”  

    রাইডুকে অবশ্য স্বাগতই জানাচ্ছে হায়দরাবাদ। ডেভিড বলেছেন, রাইডু এখনও পাঁচ বছর খেলতে পারবেন, “আমাদের জন্য দারুণ খবর এটি। আমি এখনও বিশ্বাস করি, সে আরও পাঁচ বছর খেলতে পারবে, তরুণদের গড়ে তুলতে পারবে। গত বছর তাকে ছাড়া রঞ্জিতে ভুগেছি আমরা। আশা করি সে ভাল কাজগুলি চালিয়ে যাবে, সামনে থেকে নেতৃত্ব দেবে। রাইডুর সমর্থন পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী আমি।” 

    বিশ্বকাপে ভারত দলে জায়গা না পেয়ে অবসরের ঘোষণা দিয়েছিলেন রাইডু। এর আগে ‘থ্রি-ডি’ টুইট করে আলোচনায় এসেছিলেন তিনি। ভারতের নির্বাচক বিজয় শঙ্করকে ‘থ্রিডি’ ক্রিকেটার বলেছিলেন, যাকে দলে নেওয়া হয়েছিল রাইডুর জায়গায়। টুইটে রাইডু বলেছিলেন, বিশ্বকাপ দেখার জন্য থ্রিডি চশমা কিনবেন তিনি। 

    বিশ্বকাপের প্রস্তুতির দিকে মনযোগ দেওয়ার জন্যই গত বছরের নভেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন রাইডু। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়েও চুক্তি আছে তার।