• ওয়েস্ট ইন্ডিজ-ভারত সিরিজ
  • " />

     

    শামি যখন আসামি

    শামি যখন আসামি    

    স্ত্রীর দায়ের করা মামলায় পশ্চিমবঙ্গের একটি আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ভারত পেসার মোহাম্মদ শামির বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফিরে আত্মসমর্পণের জন্য ১৫ দিন সময় পাবেন তিনি, অন্যথায় আদালত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে জানানো হয়েছে। 

    গত বছর মার্চে নারী নির্যাতনসহ হত্যাচেষ্টা, নিষ্ঠুরতা ও সহিংসতার অভিযোগ এনে মামলা করেছিলেন শামির স্ত্রী হাসিন জাহান। ভারতীয় পেনাল কোডের ৪৯৮এ ধারা অনুযায়ী শামির বিপক্ষে চার্জশিট দাখিল করেছিল কলকাতার গোয়েন্দা পুলিশ। 

    অবশ্য শামির আইনজীবী সেলিম রহমান বলছেন, চার্জশিটে শামি ও তার পরিবারের বিপক্ষে আনিত জাহানের গুরুতর অভিযোগের কোনটিই নেই। চার্জশিট চূড়ান্ত করার পূর্বে পুলিশের কাছে শামি জবানবন্দি দিয়েছেন বলেও জানিয়েছেন সেলিম। 

    “পুলিশ চার্জশিট বলছে, সেখানে হত্যাচেষ্টা, বিষ প্রয়োগের মতো সিরিয়াস কোনও কিছুই নেই। জাহানার শশুর, শাশুরিদের বিপক্ষে অভিযোগও বাতিল বাদ দেওয়া হয়েছে”, বলছেন সেলিম। 

     

     

    আর জাহানের আইনজীবী অনির্বান গুহঠাকুরতা বলছেন, আদালতের নির্দেশ অনুযায়ীই শামির ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফেরা পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়েছে। তিনি দেশে ফিরলে গ্রেফতারি পরোয়ানা ১৫ দিন বহাল থাকবে, এর মাঝে শামি হাজিরা না দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

     

    অবশ্য এসব কারণে শামির পেশাদার ক্যারিয়ারে আপাতত কোনও ছেদ পড়বে না। এর আগে স্ত্রীর আনা অভিযোগের পর বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হলেও পরে ফিরিয়ে আনা হয়েছে শামিকে। বিসিসিআই বলেছে, আদালতের চূড়ান্ত রায়ের পরই পরবর্তী সিদ্ধান্ত নেবেন তারা।