• নিউজিল্যান্ডের শ্রীলংকা সফর
  • " />

     

    শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের অধিনায়ক সাউদি

    শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের অধিনায়ক সাউদি    

    দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে আগামী মাসে টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে শ্রীলংকা ও নিউজিল্যান্ড। সেই সিরিজকে সামনে রেখে ১৪ জনের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনকে। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন পেসার টিম সাউদি। 

    দ্বিতীয় টেস্টের পর দেশে ফিরবেন উইলিয়ামসন। তাঁর সাথে ফিরবেন পেসার ট্রেন্ট বোল্টও। নিউজিল্যান্ডের প্রধান নির্বাচক গ্যাভিন লারসেন বলছেন, টানা কয়েক মাসের ক্রিকেটের পর উইলিয়ামসন ও বোল্টের খানিকটা বিশ্রাম দরকার, ‘বিশ্বকাপটা দারুণ কেটেছে আমাদের। নিজেদের মাটিতে শ্রীলংকাকে হারানো বরাবরই একটা চ্যালেঞ্জ। বিশ্বকাপের আগে থেকেই উইলিয়ামসন ও বোল্ট টানা ক্রিকেট খেলছে। সামনেও অনেক লম্বা সূচি আছে। তাই তাদের বিশ্রামে রাখা হয়েছে।’

    উইলিয়ামসনের বদলে অধিনায়কত্ব দেওয়া হয়েছে সাউদিকে। দলে ফিরেছেন বিশ্বকাপে সুযোগ না পাওয়া উইকেটকিপার টিম সেইফার্ত, ফিরেছেন মিচেল স্যান্টনারও। ১ সেপ্টেম্বর ক্যান্ডিতে হবে সিরিজের প্রথম ম্যাচ। 

    নিউজিল্যান্ড দল

    টিম সাউদি (অধিনায়ক), লকি ফার্গুসন, রস টেলর, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ব্রুচ, মার্টিন গাপটিল, স্কট কুজেলেইন, কলিন মানরো, টড অ্যাস্টেল, ডেরিল মিচেল, সেথ র‍্যাঞ্চ, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ত, ইশ সোধি।