• নিউজিল্যান্ডের শ্রীলংকা সফর
  • " />

     

    বৃষ্টির দিনে শ্রীলংকার ভরসা করুনারত্নে

    বৃষ্টির দিনে শ্রীলংকার ভরসা করুনারত্নে    

    ১ম দিন শেষে

    শ্রীলংকা ১ম ইনিংস ৩৬.৩ ওভারে ৮৫/২ (করুনারত্নে ৪৯, মেন্ডিস ৩২; গ্র্যান্ডোম ১/১৪, সমারভিল ১/২০)


    কলম্বোর পি সারা ওভালে সকাল থেকেই গুড়িগুড়ি বৃষ্টি। কখনো একটুক্ষণের জন্য কমল বটে, কিন্তু খেলা শুরু হওয়ার সম্ভাবনা শুরু হতে না হতেই আবার বৃষ্টি। শেষ পর্যন্ত খেলা শুরু হলো, কিন্তু আলো না থাকায় শেষ হয়ে গেল বেশ আগেই। সব মিলে এক সেশনের চেয়ে একটু বেশি সময় হয়েছে, তাতে কোনো দলকেই বেশি এগিয়ে রাখা যাচ্ছে না। ২ উইকেট হারিয়ে ৮৫ রান তুলে প্রথম দিন শেষ করেছে শ্রীলংকা।

     

    শ্রীলংকা অপরিবর্তিত থাকলেও নিউজিল্যান্ডের একাদশে একটি পরিবর্তন ছিল। মিচেল স্যান্টনারের জায়গায় এসেছেন অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডোম, অধিনায়কের মুখে একবার হাসির উপলক্ষও এনে দিয়েছেন তিনি। দুপুরে খেলা শুরু হওয়ার পর বেশ সাবধানী ছিলেন শ্রীলংকার দুই ওপেনার ছিলেন বেশ সাবধানী। প্রথম পানিপানের বিরতিতে রান উঠেছিল ওভারপ্রতি দুই করে। লাহিরু থিরিমান্নে একটু বেশি সাবধানীই ছিলেন। একবার আউট হয়েই গিয়েছিলেন। অফ স্পিনার সমারভিলের বলে ক্যাচ দিয়েছিলেন উইকেটের পেছনে। কিন্তু সেটি ধরতে পারেননি বিজে ওয়াটলিং। অবশ্য সমারভিলকে বেশিক্ষণ আক্ষেপ করতে হয়নি, ১৫তম ওভারেই থিরিমান্নে আলগা একটা শট খেলে ক্যাচ দিয়েছেন শর্ট কাভারে।  ৩৫ বলে ২ রান করে আউট হয়ে গেছেন, ২৯ রানে প্রথম উদযাপনের উপলক্ষ পেয়েছে নিউজিল্যান্ড।

    করুনারত্নে অবশ্য এরপর ভালোই খেলছিলেন। ওদিকে মেন্ডিসও ভালো শুরু করেছিলেন। মেঘলা আবহাওয়ায় উইকেট থেকে হালকা সাহায্য মিলছিল, বেশ কয়েকবার খোঁচা দিয়েও বেঁচে গেছেন মেন্ডিস। তবে দুজনের জুটিতে ৫০ রানও উঠে গেছে, যার মধ্যে ৩২ রানই ছিল মেন্ডিসের।

    তবে শেষ পর্যন্ত ধৈর্যটা রাখতে পারলেন না মেন্ডিস। ডি গ্র্যান্ডোম অফ স্টাম্পের বাইরে টানা বল করে যাচ্ছিলেন। খোঁচা দেওয়ার লোভটা আর সামলাতে পারলেন না, ৩২ রান করে ক্যাচ দিলেন উইকেটের পেছনে। এরপর করুনারত্নে ফিফটির কাছাকাছি গিয়েছিলেন, কিন্তু সেটি পাওয়ার আগেই আলোকস্বল্পতায় বন্ধ হয়ে গেছে ম্যাচ। কাল পর্যন্ত তাই অপেক্ষা করতে হচ্ছে শ্রীলংকা অধিনায়ক।