• শ্রীলংকার পাকিস্তান সফর
  • " />

     

    তিন বছর পর পাকিস্তান টি-টোয়েন্টি স্কোয়াডে উমর আকমল

    পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন ব্যাটসম্যান উমর আকমল ও আহমদ শেহজাদ। যথাক্রমে ১৮ মাস ও ৩ বছর পর এই ফরম্যাটে ফিরলেন দুজন। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে আছেন এ দুজন। 

    ২০১৬ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন আকমল। এরপর তখনকার কোচ মিকি আর্থারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে জরিমানা গোণার সঙ্গে নিষিদ্ধ হয়েছিলেন তিন ম্যাচের জন্য। বিদেশী লিগে খেলার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা ছিল তার। 

    ২০১৮ সালে স্কটল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি খেলেছিলেন শেহজাদ, এরপর নিষিদ্ধ বস্তু গ্রহণের দায়ে নিষিদ্ধ হয়েছিলেন। এ বছরের পাকিস্তান সুপার লিগে ফর্মে ছিলেন তিনি। আর আকমল খেলেছেন সর্বশেষ কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে। 

    আকমল ও শেহজাদের ফেরা দিয়ে একটা অদ্ভুত পরিস্থিতি তৈরি হতে যাচ্ছে পাকিস্তান দলে। ২০১৬ সালে ওয়ার্ল্ড টি-টোয়েন্টি পর্যন্ত পাকিস্তানের হেড কোচের দায়িত্বে থাকা ওয়াকার ইউনুস এ দুই ক্রিকেটারকে নিয়েই নিজের অসন্তোষ জানিয়েছিলেন প্রকাশ্যে। সেই ওয়াকার সম্প্রতি দায়িত্ব পেয়েছেন মিসবাহ-উল-হকের নেতৃত্বে পাকিস্তানের কোচিং প্যানেলে বোলিং কোচ হিসেবে। 

    শেহজাদ-আকমল ছাড়াও পাকিস্তান টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন ফাহিম আশরাফ, ইফতিখার আহমেদ ও মোহাম্মদ নওয়াজ। ফাহিম বাদ পড়েছিলেন পিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে, ২০১৬ সালের পর আবার টি-টোয়েন্টি খেলার সম্ভাবনা ইফতিখারের ক্ষেত্রে, সেবার শুধু একটি ম্যাচই খেলেছিলেন তিনি। আর নওয়াজ শেষ খেলেছেন বছরখানেক আগে। 


    শ্রীলঙ্কা সিরিজে পাকিস্তান স্কোয়াড 

    সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটকিপার), বাবর আজম (সহ-অধিনায়ক), আহমেদ শেহজাদ, আসিফ আলি, ফাহিম আশরাফ, ফাখার জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, উমর আকমল, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ