• আইপিএল ২০২০
  • " />

     

    ৩০ থেকে ৫০ ভাগ দর্শক থাকবে আইপিএলে?

    ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে আইপিএল। করোনাভাইরাসের কারণে ভারত থেকে আইপিএল স্থানান্তরিত হয়েছে মধ্যপ্রাচ্যের দেশটিতে। সেখানে মাঠে দর্শকদের মাঠে আসার অনুমতি দেওয়া হবে নাকি ফাঁকা মাঠে অনুষ্ঠিত হবে আসরটি, সেই সিদ্ধান্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের ওপর ছেড়ে দিয়েছিল বিসিসিআই। আমিরাতের ক্রিকেট বোর্ড দেশটির সরকারের কাছ থেকে বিষয়টি নিয়ে অনুমতি পেয়েছে। আর তারা মাঠের ধারণক্ষমতার অন্তত ৩০ থেকে ৫০ ভাগ টিকিট বিক্রির কথা ভাবছে।

     


    ভারতীয় সংবাদসংস্থা পিটিআইয়ের সঙ্গে সাক্ষাৎকারে আমিরাত বোর্ডের সচিব মুবাশ্বির উসমানী এই বিষয়টি নিশ্চিত করেছেন, “আমরা চাই এখানকার লোকেরা যাতে এই দারুণ টুর্নামেন্ট মাঠে বসে উপভোগের সুযোগ পায়, তবে শেষ পর্যন্ত এটা সরকারের সিদ্ধান্ত। এখানকার বেশিরভাগ ইভেন্টে এখন ধারণক্ষমতার ৩০ থেকে ৫০ ভাগ ব্যবহারের অনুমতি দেওয়া হচ্ছে, আমরাও তেমনটাই ভাবছি। আমরা ধারণক্ষমতার এই নির্দিষ্ট অংশ ব্যবহারের জন্য সরকারের অনুমতির অপেক্ষায় আছি।”

    বর্তমানে আরব আমিরাতে ৬ হাজার ২ শ জন করোনা আক্রান্ত রয়েছেন। তবে মুবাশ্বিরের আশা, আইপিএল শুরুর সময় ঘনিয়ে আসার আগেই করোনা আক্রান্তের সংখ্যা আরও কমে আসবে, “আরব আমিরাত সরকার দারুণ দক্ষতার সঙ্গে কেসের সংখ্যা কমিয়ে আনার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। কিছু নিয়ম আর প্রটোকল মেনে আমরা প্রায় স্বাভাবিক জীবন-যাপন করছি। আর আইপিএল শুরু হতে এখনও সময় আছে। আশা করি, এখনকার চেয়েও ভালো অবস্থা হবে তখন।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন