• আইপিএল ২০২০
  • " />

     

    আইপিএলের আগে স্থগিত হয়ে গেল অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

    টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার পরেই ঘোষণা আসে ওই সময়ে আইপিএল শুরুর। এর মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যেসব দ্বিপাক্ষিক সিরিজ ছিল, সেগুলোর বেশির ভাগই স্থগিত হয়ে গিয়েছিল। এবার স্থগিত হয়ে গেছে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজও। ফলে ১৯ সেপ্তেম্বর থেকে শুরু আইপিএলের মধ্যে থাকছে না কোনো আন্তর্জাতিক সিরিজ।

    অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ার পরেই জানানো হয়,  ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আইপিএল। ৪, ৬ ও ৯ অক্টোবর অস্ট্রেলিয়ায় তিনটি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের। সেটা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য। তবে করোনাকালীন পরিস্থিতিতে স্থগিত হয়ে গেছে সেগুলো। যার মানে নির্বিঘ্নেই পুরো আইপিএল খেলতে পারবেন অস্ট্রেলিয়ান ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা। তার আগে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের একটা সিরিজ খেলার কথা অস্ট্রেলিয়ার। সেটা শেষ করেই ওয়ার্নাররা আরব আমিরাতে যোগ দেবেন আইপিএলে।

    আইপিএলের সঙ্গে সাংঘরিষোক হয়, সেরকম একটাই টি-টোয়েন্টি টুর্নামেন্ট আছে এখন- শ্রীলংকা প্রিমিয়ার লিগ বা এসপিএল। সেটা ২০ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা, আইপিএল শুরুর এক দিন পর। আইপিএলের জন্য এসপিএলও কয়েক দিন এগিয়ে নিয়ে আসা হতে পারে, এমন আভাস আছে। যদিও শ্রীলংকা থেকে এবারের আইপিএলে নাম লিখিয়েছেন লাসিথ মালিঙ্গা ও ইসিরু উদানা।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন