• আইপিএল ২০২০
  • " />

     

    আইপিএলের টাইটেল স্পন্সর থাকছে না ভিভো?


    আইপিএলের স্পন্সর থেকে সরে দাঁড়াছে ভিভো। এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা না এলেও বিসিসিআই ও ভিভো সম্পর্ক ছিন্ন করবে বলেই জানাচ্ছে ইএসপিএনক্রিকইনফো।

    ভারত ও চীনের মধ্যে সীমান্ত সংঘাতকে কেন্দ্র করে ভিভোর আইপিএলের স্পন্সরশিপ নিয়ে প্রশ্ন উঠেছিল। দুই দেশের সম্পর্কের টানাপোড়েনের জের ধরে চীনভিত্তিক কোম্পানি ভিভো সরে দাঁড়াতে পারে, এমন একটা গুঞ্জন উঠছিল মাসখানেক আগেই। অবশ্য তখন আইপিএল হবে কি না, সেটি নিয়েই সংশয় ছিল। সেই সংশয় কেটেছে, কিন্তু ভিভোর সঙ্গে আর সম্পর্ক থাকছে না বিসিসিআইয়ের। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু আইপিএল, তার আগে নতুন একটি স্পন্সর খুঁজে বের করার চেষ্টা করছে বিসিসিআই। তবে দুইদিন আগেও আমিরাত কর্তৃপক্ষকে পাঠানো চিঠিতে ভিভোই ছিল টাইটেল স্পন্সর। এ ব্যাপারে বিসিসিআই বা বিভো এর কেউ আনুষ্ঠানিকভাবে এখনো কোনো মন্তব্য করেনি।

    তবে ভিভো স্পন্সর না থাকলে সেটি ফ্র্যাঞ্চাইজিগুলোর ওপর কোনো প্রভাব ফেলবে না বলেই জানাচ্ছে তারা। এর মধ্যেই চুক্তি বাবদ ২০ কোটি রূপি ফ্র্যাঞ্চাইজিগুলো পেয়ে গেছে বলে জানাচ্ছে ইএসপিএন। ভিভোর জায়গায় অন্য স্পন্সর এলে আর্থিকভাবে ফ্র্যাঞ্চাইজিগুলোর ওপর কোনো প্রভাব ফেলবে না বলেই জানাচ্ছে ইএসপিএন।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন