• আইপিএল ২০২০
  • " />

     

    এবার আইপিএল থেকে সরে গেলেন হারভাজান সিং

    এবার আইপিএল থেকে সরে গেলেন হারভাজান সিং    

    সুরেশ রায়নার পর শীর্ষ সারির দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন হারভাজান সিং। শুক্রবার নিজে টুইট করে এবার না খেলার কথা জানিয়েছেন চেন্নাই সুপার কিংসের এই অলরাউন্ডার। 

    হারভাজান বলেছেন, ‘ব্যক্তিগত কারণে’ আইপিএল খেলছেন না তিনি, এ ‘কঠিন’ সময়ে নিজের পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন বলে ‘প্রাইভেসি’ আশা করছেন তিনি। এ ব্যাপারে চেন্নাই ম্যানেজমেন্ট বেশ সহায়তা করছে জানিয়ে আইপিএলের সবাইকে শুভকামনা জানিয়েছেন হারভাজান। 

    চেন্নাইয়ের অফস্পিনার অবশ্য আইপিএলের জন্য আরব আমিরাত যাননি এখন পর্যন্ত। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আইপিএল খেলতে যাবেন বলে এর আগে জানিয়েছিলেন চেন্নাইয়ের প্রধান নির্বাহী। ভারতে কন্ডিশনিং ক্যাম্পেও ছিলেন না হারভাজান।
     


    ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরাতে শুরু হতে যাওয়া আইপিএলের আগে কোভিড-১৯ বেশ একটা ধাক্কা দিয়েছে গতবারের রানার্স-আপ চেন্নাইকে। ২ জন ভারতীয় ক্রিকেটারসহ ১৩ জন আক্রান্ত হয়েছেন। কয়েকদফা পিছিয়ে অবশেষে অনুশীলন শুরু করেছে তারা। 

    হারভাজানের আগে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন রায়না, ‘ব্যক্তিগত কারণে’ আরব আমিরাত থেকে ভারতে ফিরে গেছেন তিনি। পরে বলেছিলেন, ‘নিরাপদ’ মনে না করলে বায়ো-সিকিউর বলয়ে থাকার কোনও মানে হয় না। তবে পরিস্থিতির উন্নতি হলে আবারও আইপিএলে ফিরতে পারেন, সে সম্ভাবনার কথাও জানিয়েছিলেন রায়না। 

    রায়না-হারভাজানের সঙ্গে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মুম্বাই ইন্ডিয়ানসের শ্রীলঙ্কা পেসার লাসিথ মালিঙ্গা। এর আগেই নিজেকে সরিয়ে নিয়েছিলেন দিল্লি ক্যাপিটালসের ইংল্যান্ড অলরাউন্ডার ক্রিস ওকস।