• আইপিএল ২০২০
  • " />

     

    এরকম সেভ আগে দেখেননি শচীন

    এরকম সেভ আগে দেখেননি শচীন    

    নিকোলাস পুরানের ফিল্ডিং বন্দনায় মত্ত বিশ্ব ক্রিকেট। রবিবার আইপিএলে রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচে মাধ্যাকর্ষণ বলকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একটি ছয় বাঁচিয়েছেন তিনি। পাঞ্জাবের হয়ে খেলা পুরান স্পিনার মুরুগান অশ্বিনের বলে সাঞ্জু স্যামসনের শুন্যে ভাসানো বলটিকে ঠেকাতে লং অন বাউন্ডারির ওপর সম্পূর্ণ ডাইভ দিয়ে শরীর শুন্যে থাকা অবস্থাতেই বল বাউন্ডারির এপারে পাঠান। আর তার এই অভূতপূর্ব ফিল্ডিং দেখে ধারাভাষ্যকক্ষ থেকে টুইটার, সবখানেই পুরানের জয়জয়কার। 

     


    টুইটারে ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার এবং বীরেন্দর শেবাগ পুরানের প্রশংসায় মেতে উঠেছেন। শচীন লিখেছেন, ‘এটি আমার জীবনে দেখা সেরা সেভ। সত্যিই অসাধারণ!!’ আর শেবাগকে তো পুরান মাধ্যাকর্ষণ বলের কথাই ভুলিয়ে দিয়েছেন।

    ধারাভাষ্যকার হার্শা ভোগলেও এটিকে তার জীবনে দেখা সেরা ফিল্ডিং সেভের স্বীকৃতি দিচ্ছেন, “পুরানের ফিল্ডিং সেভটি আমার জীবনে দেখা অন্যতম সেরা। দড়ির প্রায় দুই মিটার ওপারে লাফিয়ে বল টেনে এনেছে সে। ওয়াও!”

    আরেক ধারাভাষ্যকার আকাশ চোপড়াও পুরানের ফিল্ডিং দেখে থ হয়ে গেছেন, “এটি কীভাবে করলে তুমি, পুরান? তোমার পাঞ্জাবের জার্সির নিচে কোনো কেপ (সুপারহিরোদের পোশাক) পরে আছো নাকি তুমি? আমি কখনো এই ধরনের কিছু দেখিনি।”

    অবশ্য এমন দারুণ ফিল্ডিং আর এত এত প্রশংসা বার্তার পড়েও পুরানের মন কিছুটা খারাপ থাকতেই। স্কোরবোর্ডে ২২৩ রান তুলেও যে ম্যাচ জিততে পারেনি তার দল পাঞ্জাব। রেকর্ড রান তাড়ায় পাঞ্জাবকে ধরাশায়ী করেছেন রাজস্থান।