• আইপিএল ২০২০
  • " />

     

    'ইউনিভার্স বস ব্যাটিং করছিল, আমি কীভাবে স্নায়ুচাপে ভুগব?'

    ফিফটি দিয়ে আইপিএল শুরু করেছেন ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল। পাকস্থলীর সমস্যার কারণে আসরের শুরু থেকে মাঠে নামতে পারেননি। বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে বেঙ্গালুরুর বিপক্ষে এবারের আসরে প্রথম ম্যাচ খেলেছেন তিনি। আর প্রথম ম্যাচেই ফিফটি করে দলের জয়ে অবদান রেখেছেন।

    সাধারণত ব্যাটিং ওপেন করলেও এদিন তিন নম্বরে ব্যাটিং করতে নেমেছিলেন গেইল। বেঙ্গালুরুর দেওয়া ১৭২ রানের লক্ষ্য তাড়া করছিল পাঞ্জাব। তিনে নেমে পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুলের সঙ্গে ৯৩ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েছিলেন তিনি। শারজায় শেষ পর্যন্ত পাঞ্জাব ম্যাচটি ৮ উইকেটে জিতে নিয়েছে। এবারের আসরে এটি পাঞ্জাবের দ্বিতীয় জয়।

    ৫৩ রান করতে ৪৫ বল খেলেছেন গেইল, তার ইনিংসে ছিল পাঁচ ছক্কা। অনেকদিন পর খেলতে নামায় স্নায়ুচাপ কাজ করছিল কিনা ম্যাচ শেষে এমন প্রশ্নের জবাবে গেইল অকপটে বললেন, “ইউনিভার্স বস ব্যাটিং করছিল, আমি কীভাবে স্নায়ুচাপে ভুগব? আমি আপনাকে হার্ট অ্যাটাক দিতে পারি। পিচ অনেক স্লো ছিল। তবে পরে ব্যাটিং করায় সুবিধা পেয়েছি আমরা।”

    নিজের সহজাত পজিশন ওপেনিংয়ে না নেমে তিনে নামাটা মোটেও চ্যালেঞ্জিং ছিল না গেইলের জন্য, “দল আমাকে তিনে খেলতে বলেছে, আর এটা আমার জন্য কোনো সমস্যা ছিল না।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন