• আইপিএল ২০২০
  • " />

     

    কলকাতার অধিনায়কত্ব ছেড়েছেন কার্তিক, নতুন অধিনায়ক মরগান

    আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান দিনেশ কার্তিক। ইংলিশ অধিনায়ক এউইন মরগান তার কাছ থেকে অধিনায়কের দায়িত্ব বুঝে নিয়েছেন। ‘নিজের ব্যাটিংয়ে ভালোভাবে মনোনিবেশ করে যাতে দলকে সাহায্য করতে পারেন’ সেজন্যই কার্তিক অধিনায়কের পদ থেকে অব্যাহতি নিয়েছেন।


    কার্তিকের অধিনায়কত্বে কলকাতা এবারের আসরে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে চারটিতে জয় পেয়েছে এবং তিন ম্যাচে হেরে গেছে। আর এখন পয়েন্ট টেবিলের ৪ নম্বরে অবস্থান করছে দুইবারের চ্যাম্পিয়ন কলকাতা।

    অধিনায়ক হিসেবে উতরে গেলেও ব্যাট হাতে এবারের আসরে মোটেও জ্বলে উঠতে পারছেন না কার্তিক। সাত ম্যাচে তার রান সংখ্যা ১৫.৪২ গড়ে ১০৮। আর সেজন্যই নিজের ব্যাটিং নিয়ে আলাদাভাবে বেশি সম ইয়নিয়ে কাজ করতেই অধিনায়কত্ব ছেড়েছেন তিনি।

    ২০১৮ সালের মার্চে কলকাতার অধিনায়ক হয়েছিলেন কার্তিক। কার্তিকের অধিনায়কত্বে ২০১৮ আইপিএলে প্লে অফে উত্তীর্ণ হয়েছিল কলকাতা, তবে গতবার রাউন্ড রবিন পর্ব পার হতে পারেনি তারা।

    আর ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ককে এবারের আইপিএল শুরুর আগেই ক্লাবের সহ-অধিনায়ক করা হয়েছিল। কলকাতার পরের ম্যাচ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে আজ রাত ৮ টায়।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন