• আইপিএল ২০২০
  • " />

     

    আইপিএলে ডি ভিলিয়ার্সের প্রভাবই সবচেয়ে বেশি: কোহলি

    এবি ডি ভিলিয়ার্সকে আইপিএলের সবচেয়ে ‘প্রভাববিস্তারী’ ক্রিকেটারের খেতাব দিলেন বিরাট কোহলি। গত রাতে তার দুর্দান্ত ব্যাটিংয়েই স্টিভেন স্মিথের রাজস্থান রয়্যালসকে হারিয়েছে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ছয় ছক্কায় ২২ বলে ৫৫ রানের বিস্ফোরক ইনিংসকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ডি ভিলিয়ার্স।

    ম্যাচের পর তাই ডি ভিলিয়ার্স বন্দনায় মেতে ওঠেন বেঙ্গালুরুর অধিনায়ক কোহলি, “এবি সবসময়ই ম্যাচের অবস্থা বুঝে সেই অনুযায়ী খেলে। আমার চোখে সে আইপিএলের সবচেয়ে প্রভাবশালী খেলোয়াড়।”

    রাজস্থানের দেওয়া ১৭৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে ধুঁকছিল বেঙ্গালুরু। ৪৩ রান করে ১৪ তম ওভারে কোহলি ফিরে যাওয়ার পর মনে হচ্ছিল হয়ত দিনটি বেঙ্গালুরুর নয়। তবে শেষ পর্যন্ত ডি ভিলিয়ার্সের কারিশমায় জয় পেয়েছে তারা। ৯ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে রয়েছে কোহলির দল।

    কোহলির মতে, ডি ভিলিয়ার্স মাঠে নামা মানেই প্রতিপক্ষের ঘাম ছুটে যাওয়া, “সে মাঠে নামলেই প্রতিপক্ষ বুঝে যায় যে আমাদের সুযোগ কম। সে যেই দলে থাকে ওই দল কখনো ম্যাচ থেকে ছিটকে যায় না। তার কাছে বোলিং কে করছে সেটা মুখ্য বিষয় নয়, তিনি যা করবেন তা তিনি করবেনই।”

    তবে ডি ভিলিয়ার্স নিজে ম্যাচ শেষে স্বীকার করেছেন যে এই ইনিংসে তিনি বেশ স্নায়ুচাপে ভুগছিলেন, “একটা ছয়ও মাঝ ব্যাট থেকে মারতে পারিনি। (১৯ তম ওভারে জয়দেব) উনাদকাত যখন বোলিং করছিল আমি তখন নার্ভাস ছিলাম এবং লেগ সাইডে দেখছিলাম বারবার, কারণ আমি জানতাম বল সীমানা পার করতে হলে ভালো শট করতে হবে। ভাগ্য ভালো ছিল যে, কয়েকটি ছয় মারতে পেরেছি।”

    এবারের আইপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছে ডি ভিলিয়ার্স। এরই মধ্যে চারটি ফিফটি করেছেন। কলকাতার বিপক্ষে তার ৩৩ বলে ৭৩ রানের ইনিংসটি এখনো আসরের অন্যতম সেরা ব্যাটিং পারফরম্যান্স।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন