• পাকিস্তান-শ্রীলংকা সিরিজ
  • " />

     

    ওয়ানডে দলে জায়গা হলো না মালিঙ্গার

    ওয়ানডে দলে জায়গা হলো না মালিঙ্গার    

     

    গত জুনেই ইনজুরি কাটিয়ে দলে ফিরেছিলেন। তবে এরপর থেকে ফর্মে ভাটা পড়েছে লাসিথ মালিঙ্গার। এবার খারাপ ফর্মের কারণে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে শ্রীলংকা দলে জায়গা হয়নি তার।

     

    চ্যাম্পিয়ন্স ট্রফি থেকেই সময়টা ভালো যাচ্ছে না। ফিটনেসের কারণে বোর্ডর সাথে এক দফা ঝামেলাও হয়েছে। জুন থেকে এই পর্যন্ত ১৩ টি ওয়ানডে খেলেছেন মালিঙ্গা।  প্রতি ওভারে ৬ রানের মতো দিয়ে তুলে নিয়েছেন মাত্র ১০ উইকেট, গড় ৬২.৩০। শেষবার তাকে মাঠে দেখা গেছে ৬ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে। নির্বাচকদের পক্ষ থেকে বলা হয়েছে, এই বাজে ফর্ম ও ২০১৯ বিশ্বকাপের কথা মাথায় রেখেই দলে নেওয়া হয়নি মালিঙ্গাকে।

     

    এদিকে ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হওয়ায় দলে নেই অ্যাঞ্জেলো ম্যাথিউসও। দলের পক্ষ থেকে বলা হয়েছে, ম্যাথিউসের না থাকা শ্রীলংকার জন্য বড় ধাক্কা, “আমরা ভেবেছিলাম সে সুস্থ হয়ে এই সিরিজেই ফিরবে। কিন্তু এখনও তার ব্যথা কমেনি। এটা আমাদের জন্য অনেক বড় একটা ক্ষতি।”

     

    মালিঙ্গা ছাড়াও ওয়ানডে দলে জায়গা হয়নি এই বছর দারুণ ফর্মে থাকা ধানুস্কা গুনারত্নেরও। ১২ ওয়ানডেতে তার গড় ছিল ৪২.৪১। দলে ফিরেছেন ভারতের বিপক্ষে সিরিজে না থাকা দিনেশ চান্দিমাল।

     

    পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে ১৩ অক্টোবর দুবাইতে।