• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    অনুশীলনে বোলিং শুরু করেছেন মুস্তাফিজ

    অনুশীলনে বোলিং শুরু করেছেন মুস্তাফিজ    

    দক্ষিণ আফ্রিকা সফরেই প্রথম ওয়ানডের আগে চোট পেয়েছিলেন অ্যাঙ্কেলে। অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে সেই যে চোট পেয়েছিলেন, এখন পর্যন্ত আর নামতে পারেননি। বিপিএলে রাজশাহী কিংসের হয়েও খেলা হয়নি। অবশেষে আজ চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আবার পুরো রান আপে বোলিং শুরু করেছেন মুস্তাফিজুর রহমান। রাজশাহী কিংসের ফিজিও বায়েজিদুল ইসলামও জানিয়েছেন, শারীরিকভাবে এখন মুস্তাফিজ ফিট। তবে কখন মাঠে নামবেন, সেটি স্পষ্ট করে বলেননি।

    দক্ষিণ আফ্রিকা সফরে চোট পাওয়ার পরেই ফিরেছিলেন দেশে। রাজশাহীর হয়ে সিলেট পর্বে অবশ্য ছিলেন না। মিরপুর অ্যাকাডেমি মাঠে নিজেই অনুশীলন করেছেন টুকটাক। এরপর ঢাকায় দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলনও শুরু করেছেন, তবে এখন পুরোপুরি বোলিং শুরু করেননি তখনও। বায়েজিদুল ইসলাম জানিয়েছেন, এ নিয়ে চার সেশন ধরে নিজের স্বাভাবিক ছন্দে বল করছেন মুস্তাফিজ। আজও নেটে পাঁচ ওভারের মতো বল করেছেন।

    ‘দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর থেকে আমরা মুস্তাফিজকে দেখছি। ৮ তারিখের পর থেকে আমরা ওকে রাজশাহীর দলের সঙ্গে রেখেছি। আমরা ওর পুনর্বাসনের পুরো কাজটা শেষ করেছি। আজ নিয়ে চার সেশন ধরে ও কোনো অভিযোগ ছাড়াই পূর্ণ গতিতে বল করছে। আজ রানিং, ফিল্ডিংসহ সব পুরোপুরি করেছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ নেই। দেখা যাক, বাকিটা এখন টিম ম্যানেজমেন্ট ঠিক করবে।’

    সাধারণত সেরে ওঠার পরও পেস বোলারদের ম্যাচ ফিটনেস ফিরে পেতে একটু বাড়তি সময় দরকার হয়। সেই হিসেবে চট্টগ্রাম পর্ব থেকে মুস্তাফিজ রাজশাহীর হয়ে মাঠে নামতে পারবেন, সেই আভাস মিলেছিল বিপিএলের আগে। বায়েজিদুল নিশ্চিত করলেন, মুস্তাফিজের এখন কোনো অভিযোগ নেই।

    ‘ফিজিওর দৃষ্টিকোণ থেকে আমি আত্মবিশ্বাসী। সহায়তা যতটুকু দিতে হয় সবটুকু দিয়েছি, আমরা যতগুলো পরীক্ষা করি তার সবগুলোতেই উতরে গেছে। আর শারীরিকভাবে ওর কোনো অভিযোগ নাই। আমরা বুঝতে পারছি ও মোটামুটি ঠিক আছে।’

    সাত ম্যাচের পাঁচটিতেই হেরে এখন বেশ পিছিয়ে আছে রাজশাহী। এই সময় মুস্তাফিজ-টনিক তাদের খুব করেই দরকার।