• ক্রিকেট

রাজশাহী কিংসের বিপিএল সমাচার

পোস্টটি ১৩৫২ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

রাজশাহী কিংস বেশি শক্তিশালী দল না গড়লেও! তাদের ভালো খেলা নিয়ে আশাবাদী হতে পারেন। রাজশাহী কিংস দর্শকেরা। রাজশাহীর দলে আছে দেশীয় ভালোমানের প্লেয়ার" বিদেশী প্লেয়ার ততটা ভালো না হলেও! ভালো ভালো দেশী প্লেয়ার আছে তাদের,, শেষ ২০১৬তে ফাইনাল খেলেছিলো রাজশাহী। কিন্তু ঢাকার সাথে হেরে" শিরোপা জয়ের স্বপ্ন ভেঙে যায় মেহেদী মিরাজদের। গতবছর বেশি সুবিধা করতে পারেনি রাজশাহী কিংস! ভালো না করার কারন কিংসদের দলে" গতবছর কোনো পারফর্মার ছিলো না। গতবছর পঞ্চম হয়ে শেষ করতে হয়েছে রাজশাহীকে, এবার যদি কোনো একটা চমক দেখিয়ে দেয় রাজশাহী। তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না! তাদের দলে আছে অভিজ্ঞ খেলোয়াড়" তারা যদি জ্বলে উঠেন রাজশাহীর জন্য তাহলে শোনায় সোহাগা।

(কারা হতে পারেন-রাজশাহী কিংসের ট্রাম্প-কার্ড)

সৌম্য সরকার বিপিএলে নিজেকে" ঠিকমতো তুলে ধরতে পারছেন না! গেলো বিপিএলে ছিলেন রান খোরায়। জ্বলে উঠতে পারেননি দলের প্রয়োজনে,, এবার তিনি কিছু করে দেখাতে চাইবেন। তিনি আরো চাইবেন রাজশাহীর জয়ে বড় ভুমিকা রাখতে: তিনি এখন ভালো ফর্মেই আছেন! জাতীয় দলে ফিরেই সেঞ্চুরি, ঘরোয়া লীগে রান"" সব মিলিয়ে রানে ফিরার ইঙ্গীত দিচ্ছেন সৌম্য। বিপিএলে যদি সৌম্যর ব্যাট হাঁসে তাহলে হাসবে রাজশাহী কিংস......?

মুস্তাফিজুর রহমান গেলো উইন্ডিজ সিরিজ থেকে। নিজেকে টেনে তুলার চেষ্টা করছেন" এশিয়া কাপে দুরন্ত বোলিং করে, নাজেহাল করে দিয়েছিলেন প্রতিপক্ষ শিবিরকে! এবার তিনি বিপিএলে রাজশাহী কিংসের হয়ে খেলবেন: গতবারও রাজশাহীর হয়ে খেলেছিলেন,,, কিন্তু গতবছর ইনজুরির কারনে বিপিএলে শেষের দিকে খেলেন ফিজ। রাজশাহী এবার ফিজকে পুরো ফিট পাচ্ছে। ফিজ বোলিংয়ের সাথে কাটার দিলে ধসে পড়বে""" বিপক্ষ দলের ব্যাটিং লাইনআপ! যদি ফিজ এই টুর্নামেন্টে ভালো কিছু করতে পারে! তাহলে রাজশাহী অনেক লাভবান হবে, কারন ফিজ যেদিন জ্বলে উঠবে: সেদিন দলের জয় নিশ্চিত। তাই ফিজের কাছে ভালো কিছু দেখার আশায় কিংস সমর্থকরা!

মেহেদী হাসান মিরাজ অলরাউন্ডার। ব্যাটিং বোলিং দিয়ে বাংলাদেশ আন্ডার ১৯দলকে" নিয়ে গিয়েছিলেন যুব বিশ্বকাপের সেমিফাইনালে! মিরাজ সেই টুর্নামেন্টে একাই দলকে টেনেছিলেন, তার ফলাফল পেয়েছেন মিরাজ: হয়েছিলেন টুর্নামেন্ট সেরা খেলোয়াড়। এইবার নিয়ে গত ৩বছর ধরে চুক্তিবদ্ধ আছেন, রাজশাহী কিংসের হয়ে! যতটুক শোনা যাচ্ছে রাজশাহীর ক্যাপ্টেন হবে মিরাজ" যদি তাই হয় তাহলে মিরাজ চাইবে..! বাংলাদেশ ১৯দলের মতো রাজশাহী কিংসকেও। এবারের বিপিএলে অনেক দূর নিয়ে যাওয়া,,,, কারন মিরাজের লক্ষ্য অনেক বড় হয়। মিরাজ সবসময় বড় কিছুই আশা করে" মিরাজ অলরাউন্ডার নৈপূণ্যে রাজশাহীর জয়ে বড় ভুমিকা রাখবেন!

শাহারিয়ার নাফিস: এবারের বিপিএলে সবচেয়ে অবহেলিত খেলোয়াড় ছিলেন তিনি! প্লেয়ার ড্রাফটে কেউ তাকে কিনে নেই...? তাই কষ্ট চাপা দিয়ে রেখেছিলেন মনে! সবশেষে সুখবর দিয়েছিলো রাজশাহী" তাকে দলে নিয়েছে,,, নাফিসের সামনে এখন বড় সুযোগ। যারা তাকে অবহেলিত করেছিলো তাদের উপযুক্ত জবাব দেবার! এবং রাজশাহীর জন্য কিছু করে দেখাতে হবে নাফিকে" ভালো ভালো ইনিংস খেলে! রাজশাহীকে সামনে এগোতে সাহয্যে করবে নাফিস এটাই চাওয়া।

রাজশাহীর বিদেশী প্লেয়ার গুলো মোটামুটি ভালো! সাউথ আফ্রিকা নেদারল্যান্ডস ইংল্যান্ডে শ্রীলঙ্কার: মতো দেশের প্লেয়ারা খেলবেন এইবার রাজশাহীর হয়ে" আশা করি বিদেশী প্লেয়ার গুলা। এইবার রাজশাহীর মান রাখবে ভালো খেলবে তারা!

সব মিলিয়ে" রাজশাহীর প্রতি ম্যাচে যদি। একজন করে জ্বলে উঠলে, টি-টোয়েন্টি খেলা এমন" একজনই ঘুরিয়ে দিতে পারেন ম্যাচের মোড়। যদি রাজশাহীর প্লেয়ার গুলা দলের হাল ধরেন: তাহলে তাদের দলের জন্যই মঙ্গল!

এবার যদি রাজশাহীর সম্ভাবনার কথা বলি" তাহলে তারা অনেকদূর এগোবে। সব দলের মতো তাদেরও চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ! কারন দল যতই ছোট হোক না কেনো: তাদের অবহেলার চোখে দেখবেন না। তাহলে দেখবেন আপনার চোখে ধুলো দিয়ে ম্যাচ জিতে নিবে! বিপিএলে ভালো পারফর্ম করুক দলটি এটাই প্রত্যাশা।