• আইপিএল ২০২০
  • " />

     

    'ব্যক্তিগত কারণ' দেখিয়ে আইপিএল ছাড়লেন মালিঙ্গাও

    সুরেশ রায়নার পর এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে সরে গেছেন লাসিথ মালিঙ্গাও। টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে সফলতম বোলারকে ছাড়াই তাই আইপিএলে মাঠে নামতে হবে মুম্বাই ইন্ডিয়ানসকে। তার বদলি হিসেবে অস্ট্রেলিয়ান পেসার জেমস প্যাটিনসনকে দলে নিয়েছে তারা।

    মালিঙ্গা এবারের আসরে অংশগ্রহণ করবেন না জানিয়ে মুম্বাই ইন্ডিয়ানসের মালিক আকাশ আম্বানি বলেছেন, “লাসিথ একজন কিংবদন্তি, মুম্বাইয়ের শক্তির অন্যতম উৎস। এই মৌসুমে তার ক্রিকেটীয় সক্ষমতার প্রদর্শন নিঃসন্দেহে মিস করব। তবে লাসিথের এখন শ্রীলঙ্কায় তার পরিবারের সাথে থাকার গুরুত্বও আমরা বুঝি।”
     


    আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ১৭০ উইকেট পাওয়া বোলার হচ্ছেন মালিঙ্গা। গত মৌসুমে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ফাইনালে শেষ ওভারে দারুণ বোলিং করে মুম্বাইকে চতুর্থ আইপিএল শিরোপা এনে দিয়েছিলেন তিনি। শেষ বলে চেন্নাইয়ের ২ রান প্রয়োজন ছিল। মালিঙ্গা ওই বলে শারদুল ঠাকুরকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে মুম্বাইয়ের শিরোপা নিশ্চিত করেন।

    আরও পড়ুন- ইয়র্কার তার কবেকার...

    গত মার্চে মালিঙ্গাকে শেষ ক্রিকেট মাঠে দেখা গিয়েছিল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গলে টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। এদিকে জুনে শ্রীলঙ্কায় ২৪ ক্রিকেটারের আবাসিক ট্রেনিং ক্যাম্পে ডাক পাননি এই ৩৭ বছর বয়সী বোলার। আইপিএল দিয়েই আবার মাঠে ফেরার সুযোগ ছিল তার।

    রায়না, মালিঙ্গার আগে এবারের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ইংলিশ পেসার ক্রিস ওকস। দিল্লী ক্যাপিটালসের হয়ে খেলার কথা ছিল তার। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন