• স্প্যানিশ সুপার কাপ
  • " />

     

    'প্রথমবারের মতো রিয়ালের কাছে অসহায় মনে হয়েছে'

    ম্যাচের ভাগ্য ততক্ষণে অনেকটাই নির্ধারিত হয়ে গেছে। ৫০ মিনিটের মাথায় সেমেদোকে নামিয়ে তাকে তুলে নিলেন ভালভের্দে। বার্নাব্যুতে গত রাতে বেঞ্চে বসেই বাকি সময়টা কাটিয়ে দিয়েছেন বার্সা ডিফেন্ডার পিকে। সুপার কাপে পরাজয়ের পর পিকে বলছেন, এই প্রথম মাদ্রিদের কাছে নিজেকে ‘অসহায়’ লেগেছে তার।

    দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে হেরেছে দল। দ্বিতীয় লেগে অ্যাসেন্সিওদের সামনে দাঁড়াতেই পারেনি বার্সা। পিকে বলছেন, সবদিক দিয়েই কাতালানদের চেয়ে এগিয়ে ছিল মাদ্রিদ, “ বার্সেলোনাতে আমার নয় বছর হয়ে গেলো। কিন্তু এই প্রথম আমার মাদ্রিদের কাছে নিজেকে অসহায় মনে হয়েছে। এটা সত্যি তারা আগেরবার চ্যাম্পিয়নস লিগ জেতা দল। তবে আমরাও তো খুব বেশিদিন আগে এটা জিতিনি!”

     

     

    পিকে মানছেন, বার্সেলোনার সময়তা একেবারেই ভালো যাচ্ছে না, “ক্লাবের খুব একটা ভালো সময় যাচ্ছে না। আমাদের নিজেদের ওপর ভরসা রাখতে হবে। পেছনে যা হয়েছে সেটা ভুলে সামনের দিকে এগোতে হবে। আজকের পরাজয়ের পর মেনে নিতে হবে যে মাদ্রিদ সেরা দল ছিল। নিজেদের ভুলগুলো খুঁজে বের করতে হবে। এই মৌসুমটা একেবারেই সহজ হবে না। ”

    এদিকে মাদ্রিদ ভক্তরা বার্সার এই পরাজয়ের দিনে পিকেকেও খোঁচা দিতে ছাড়েননি। নেইমারের দলবদল নিয়ে পিকের টুইটের ওই কথাগুলো বারবার তাকে উদ্দেশ্য করে বলেছেন বার্সা ডাগআউটের পেছনে বসা মাদ্রিদ ভক্তরা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন