• ক্রিকেট

সুন্দর যে 'সৌম্য'

পোস্টটি ৬১৪৯ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

 

বড় ইনিংস খেলতে পারে না কেন??

  1. ইমরুল কায়েস কি আরো ভাল না??

ফর্ম খারাপ হওয়ার পরেও এত সুযোগ দেয়ার কি আছে??

হাতুরুসিংহের প্রিয় পাত্র বলেই কি এখনো জাতীয় দলে?

 

এতসব প্রশ্নের জবাব মুখে ছিল না সৌম্যের।কারণ একজন ব্যাটসম্যানের সবচেয়ে বড় জবাব তো তার ব্যাটেই দেয়া উচিত।ব্যাপারটা সৌম্য জানতেন।

আর জানতেন বলেই সাময়িক খারাপ সময়টা কাটিয়ে ফিরেছেন ফর্মে।না,অন্য অনেকের মত ব্যাটিং স্টাইল বদলে-টদলে ফেলতে হয় নি তাঁকে।নিজের স্বভাবজাত স্টাইল ধরে রেখেই বড় ইনিংস খেলার আশা যোগাচ্ছেন।ফিরে এসেছেন অভিষেকের সেই চেনা সৌম্য হয়ে।

খারাপ সময়ে একটি পত্রিকার সাক্ষাতকারে বলেছিলেন,'সবকিছু ঠিকই যাচ্ছে কোন সমস্যা নাই।একটা ভাল ইনিংস খেললে সব ঠিকঠাক হয়ে যাবে।'

খারাপ সময়েও এতটা আত্মবিশ্বাসী থাকা চাট্টিখানি কথা নয়।ফর্ম যেমনই থাক যখনই ব্যাটিং এ নামেন ১০,২০,৫০,৮০ যত রানেরই ইনিংস হোক না কেন তাঁর আত্মবিশ্বাসে ঘাটতি দেখা যায় না কখনো।বিশাল বিশাল ছক্কা হাকানোর পরেও ভাবলেশহীন,শান্ত মুখভঙ্গি।

সর্বশেষ ইনিংসটাই দেখুন না।

১১ চার আর ২ ছক্কায় সাজানো ৬৮ বলে ৮৭ রানের ঝলমলে ইনিংস।বল,রান,বাউন্ডারির হিসেবে হয়ত মনে হবে খুব ঝড়ো ইনিংস খেলেছেন তিনি।আসলে যারা ইনিংসটি দেখেছেন তারা বলতে পারবেন কতটা স্বাভাবিক ছিল এই ইনিংসটি।শান্ত-সৌম্য ভাবে এলোমেলো করে দিয়েছিলেন প্রতিপক্ষের বোলিং লাইন-আপ কে।যেন জনপ্রিয় হওয়া নিজের পেরিস্কোপ শটের মতই পেছনে ছুড়ে মারেন সব সমালোচনাকে।

সৌম্য এমনই।

অবশ্য নামই যার 'সৌম্য' তাঁকেই তো মানায় এসবে।