• ক্রিকেট

বিপিএল: টস ফ্যাক্টর

পোস্টটি ৮০৩২ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

Dhakan

টি-টুয়েন্টি মানেই যেখানে ধুম-ধারাক্কা চার ছক্কার ফুলঝুড়ি, বিপিএল যেন সেখানে একটু লাজুক প্রকৃতির। বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) এর ৪র্থ আসর যেন তার আপন জৌলুস ছড়াতে ব্যর্থ? দেশি-বিদেশী ক্রিকেটারদের সমন্বয়হীনতা, টিকিট কালোবাজারি, মাঠে দর্শক খরা, চ্যালেঞ্জিং স্কোর তুলতে না পারা, এছাড়াও দিনের দ্বিতীয় ম্যাচের টস ফ্যাক্টর নিয়ে ইতোমধ্যে কানাকানি চলছে ক্রিকেট অঙ্গনে।  সেই কানাকানিকে বুড়ো আঙুল দেখিয়ে শনিবার  দ্বিতীয় ম্যাচে ঢাকা ডাইনামাইটস টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে মোসাদ্দেকের অপরাজেয় ৪৮, নাসিরের ৩৮, সাঙ্গাকারার ২৯ এবং প্রসন্নের ঝড়ো ইনিংস এ ১৭১ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দেয় নাঈম বাহিনীকে।পাহাড় সমান রানের বোঝা মাথায় নিয়ে ব্যাট করতে নেমে প্রথমেই হোচট খায় রংপুর রাইডার্স। ম্যাচের ২য় ওভারেই সৌম্যকে বোল্ট করার মধ্য দিয়ে রংপুর শিবিরে আঘাত হানে নাসির। পরের ওভারে বিশ্বসেরা সাকিবের ঘুর্নিতে বিদায় নেন মোহাম্মদ মিথুন। রেশ কাটতে না কাটতেই পাওয়ার প্লের শেষ ওভারের প্রথম বলেই সানজামুলের শিকার হন শেহজাদ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে ৪ বল বাকি থাকতে ৯০ রানে ঘুটিয়ে যায় রংপুর রাইডার্স।

এটিই বিপিএল ৪র্থ আসরের সর্বোচ্চ রান, এর আগে অনুষ্ঠিত ৮ ম্যাচের সর্বোচ্চ স্কোর ছিল বর্তমান ডেফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসদের বিপক্ষে চিটাগাং ভাইকিংসদের করা ১৬২ রান।

উল্লেখ্য, এর আগের ম্যাচগুলোতে বিশেষ করে দিনের ২য় ম্যাচগুলোতে টসে হারা দলগুলোর অবস্থা ছিল নাস্তানাবুদ। চ্যালেঞ্জিং স্কোর তো দূরের কথা সম্মানজনক স্কোরই দাঁড় করাতে পারেনি। বিপিএলের ইতিহাসে খুলনা টাইটান্সের সর্বনিম্ন ৪৪ রানে অলআউট হওয়া, বাঘা বাঘা প্লেয়ার নিয়েও ঢাকার ১৪৮ রানে ঘুটিয়ে যাওয়া ছিল অন্যতম। সেই ঢাকা ডাইনামাইটস আজ টস ফ্যাক্টরকে টেক্কা মেরে ১৭০ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দিয়ে ৭৮ রানের সহজ জয় তুলে নেয় । ম্যাচ সেরা হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকত।

ঢাকা ডায়নামাইটস টসে হেরেও চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়ে জয় তুলে নিয়ে মাঠের বাইরের সকল কানাকানি,জল্পনা-কল্পনা, টস ফ্যাক্টরকে নাকানি চুবানি খাইয়েছে এ কথা নি:শন্দেহে বলা যেতেই পারে।