• হকি

হকি খেলুন এবার ফ্যান্টাসি গেমিং প্ল্যাটফর্ম ড্রিম ইলেভেনে

পোস্টটি ২০৬০ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

আন্তর্জাতিক হকি ফেডারেশন ভারতের সবচেয়ে বড় স্পোর্টস গেম "ড্রিম ১১" এর সাথে চার বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে হকি নিয়ে নতুন গেমস তৈরি করার জন্য। ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত এফআইএইচ যতগুলো ইভেন্ট আয়োজন করবে তার সবগুলো নিয়ে গেমস তৈরি করবে ড্রিম ইলেভেন। এই চার বছরে এফআইএইচ আয়োজন করবে -

  • এফআইএইচ প্রো লীগ (২০১৯-২২)
  • এফআইএইচ সিরিজ ফাইনাল (২০১৯-২১)
  • অলিম্পিক কোয়ালিফাইয়ার্স নারী ও পুরুষ (২০১৯)
  • জুনিয়র ওয়ার্ল্ড কাপ নারী ও পুরুষ (২০২১)
  • ওয়ার্ল্ড কাপ নারী ও পুরুষ (২০২২)

এই সব কয়টি আসর নিয়ে গেমস তৈরি করবে ড্রিম ইলেভেন! এই আন্তর্জাতিক পার্টনারশিপ উড়িষ্যা হকি মেনস্‌ ওয়ার্ল্ড কাপ, ভুবেনশ্বর ২০১৮ থেকেই কার্যকর হচ্ছে। এই প্রথমবারের মত আন্তর্জাতিক হকি ফেডারেশন কোনো গেমিং প্ল্যাটফর্মের সাথে চুক্তিবদ্ধ হচ্ছে। হকি ফ্যানরা এখন থেকে আন্তর্জাতিক হকি আসরগুলো এক নতুনভাবে উপভোগ করার সুযোগ পাবেন।

হকি খেলুন এবার ফ্যান্টাসি গেমিং প্ল্যাটফর্ম ড্রিম ইলেভেনে

আন্তর্জাতিক এই চুক্তি ঘোষণার সময় এফআইএইচ এর সিইও থিয়েরি ওয়েল বলেন, "আমি খুবই আনন্দের সাথে জানাচ্ছি যে ড্রিম ইলেভেন এফআইএইচ মেনস্‌ ওয়ার্ল্ড কাপের গ্লোবাল পার্টনার এবং  তারা আগামী চার বছরের জন্য আমাদের অফিশিয়াল ফ্যান্টাসি গেম তৈরি করবে। এই চুক্তি আরও মানুষকে হকির সাথে সম্পৃক্ত করবে বিশেষতঃ ৪৫ মিলিয়ন গেমারদের যারা নিয়মিত ড্রিম ইলেভেন এর প্ল্যাটফর্মে গেমিং করে থাকেন।"

[আরও পড়ুনঃ ইউরো হকি লীগে খেলবে এবার মেয়েরাও!]

পার্টনারশিপ নিয়ে ড্রিম ইলেভেন এর সিইও এবং কো-ফাউন্ডার হার্শ জেইন বলেন, "আমরা আন্তর্জাতিক হকি ফেডারেশনের অফিশিয়াল ফ্যান্টাসি গেমিং পার্টনার হতে পেরে অনেক আনন্দিত।  এফআইএইচ-ড্রিম ১১ পার্টনারশিপ ড্রিম ইলেভেন প্ল্যাটফর্মে এক নতুন স্পোর্টস গেমের সূচনা করবে। এই পার্টনারশিপ হকিকে আরও জনপ্রিয় করে তুলতে সাহায্য করবে এবং সমর্থকদের হকির সাথে আরও সম্পৃক্ত করে তুলবে যার ফলে হকিতে অংশগ্রহণ এবং দর্শকশ্রেণী বাড়বে। ড্রিম ইলেভেন প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের জন্য এটি একটি অসাধারণ সুযোগ হকিকে উপভোগ করার।"

[এফআইএইচ ওয়েবসাইট অবলম্বনে]