• হকি

বাহফে নতুন সাধারণ সম্পাদককে স্বাগত জানালো এশিয়ান হকি ফেডারেশন

পোস্টটি ৩২১ বার পঠিত হয়েছে

গতকাল এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা তৈয়ব ইকরাম বাংলাদেশ হকি ফেডারেশনের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক আ ক ম মমিনুল হক সায়ীদকে অভিবাদন জানান। মালেয়শিয়ার কুয়ালালামপুরে এশিয়ান হকি ফেডারেশনের সদর দপ্তরে এশিয়ার হকির প্রধান কর্তা স্বাগত জানান বাংলাদেশ হকি ফেডারেশনের নতুন কর্তাকে। এ সময় তাদের মাঝে এক আলোচনায় বাংলাদেশে হকির প্রসারের জন্য আটটি দফা নিয়ে কথা হয়।

বাংলাদেশ এখন থেকে এশিয়ান হকি ফেডারেশনের বিভিন্ন ইভেন্টের আয়োজক হবার জন্য আবেদন করবে। সেই সাথে আন্তর্জাতিক হকি ফেডারেশন ও এশিয়ান হকি ফেডারেশন কর্তৃক আয়োজিত বিভিন্ন উন্নয়ন ও শিক্ষামূলক আয়োজনে অংশগ্রহণ করার ইচ্ছা প্রকাশ করে বাংলাদেশ হকি ফেডারেশন।

[আরও পড়ুনঃ হকির নিয়মে সংশোধনীঃ জানুয়ারি ১ হতে কার্যকর]

পুরো দেশ জুড়ে, বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলে হকি ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ও বাংলাদেশে ইনডোর হকির প্রসার ঘটাতে বাহফের হয়ে এশিয়ান হকি ফেডারেশনের সাথে এক সমঝোতা স্মারক স্বাক্ষর করার ইচ্ছা প্রকাশ করেন আ ক ম মমিনুল হক সায়ীদ। 

বাংলাদেশ হকি ফেডারেশন বর্তমানে জাতীয়  নারী হকি দল গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জাতীয় নারী হকি দল যাতে শীঘ্রই বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারে সেজন্য বিশেষ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ফেডারেশন। 

এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক আসরের আয়োজক হিসেবে প্রস্তুত হওয়ার জন্য মওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়ামে ফেডারেশনের তত্ত্বাবধানে বিভিন্ন সংস্কার কাজ চলছে। 

ফেডারেশনের সাধারণ সম্পাদক আ ক ম মমিনুল হক সায়ীদ তৈয়ব ইকরামকে সমঝোতা স্মারক সাক্ষরের জন্য বাংলাদেশে আসার জন্য আমন্ত্রণ জানান।

[এএইচএফ ওয়েবসাইট অবলম্বনে]

'প্যাভিলিয়ন ব্লগ’ একটি কমিউনিটি ব্লগ। প্যাভিলিয়ন ব্লগে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি এবং ভিডিওর সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক এবং মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।