• হকি

হকি খেলতে পাকিস্তানকে আমন্ত্রণ জানাবে না স্কটল্যান্ড!

পোস্টটি ৫৬৭ বার পঠিত হয়েছে

স্কটল্যান্ডের হকি ফেডারেশন তাদের ওয়েবসাইটে এক বিবৃতে জানিয়েছে আসন্ন হকি প্রো লীগের ম্যাচগুলোতে পাকিস্তানের ম্যাচগুলো আয়োজন করবে না স্কটল্যান্ড।

দুই বছর আগে পাকিস্তান হকি ফেডারেশনের সাতে করা এক সমঝোতা স্মারকের চুক্তির শর্তগুলোয় পরিবর্তন আনার কারণে পাকিস্তানের সাথে সমঝোতায় যেতে পারছে না স্কটল্যান্ডের হকি নিয়ন্ত্রণকারী সংস্থা।

স্কটিশ হকি ফেডারেশনের প্রধান নির্বাহী ডেভিড সুইটম্যান বলেছেন, 'দীর্ঘ আলোচনা পর দুঃখের সাথে জানাচ্ছি যে পাকিস্তান হকি ফেডারেশনের সাথে কোনো চুক্তিতে যাওয়া সম্ভব হয়নি। গ্লাসগো এর মাটিতে হকি প্রো লীগের আয়োজন স্কটল্যান্ডের হকির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এতে করে আমরা শুধু যে একটি বিশ্বমানের ইভেন্ট আয়োজন করছি তা নয় বরং এটি স্কটল্যান্ডের স্কটিশ-পাকিস্তানি কমিউনিটিতে হকির প্রসার ঘটাতেও ভূমিকা রাখবে। 

43115206_2064800606909724_773092760365301760_n

'আন্তর্জাতিক হকি ফেডারেশনের এই আয়োজন সফল হবে আমরা এই আশাবাদ ব্যক্ত করি। নিঃসন্দেহে হকির বৈশ্বিক পরিমণ্ডলে এই ইভেন্ট নতুন সম্ভাবনার দুয়ার খুলে দেবে। 

'স্কটল্যান্ডে আন্তর্জাতিক মানের হকি টুর্নামেন্ট আনার জন্য আমরা অনেক উৎসাহী। বেশ কিছু অসাধারণ হকি ইভেন্ট আমরা স্বাগতিক হিসেবে আয়োজন করেছি। তার মধ্যে ইউরো হকি চ্যাম্পিয়নশিপ এবং হকি ওয়ার্ল্ড লীগ অন্যতম। আমাদের আয়োজিত ইভেন্ট যথেষ্ট জনপ্রিয়তা পাচ্ছে এবং  সফল আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনকারী দেশ হিসেবে আমাদের সুনাম বাড়ছে। 

'আগামী বছরের আগস্ট মাসে আমরা ইউরো হকি চ্যাম্পিয়নশিপের নারীদের আসর আয়োজন করছি। আমরা এমন একটি টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা চালাচ্ছি যেটা নিয়ে স্কটল্যান্ডবাসী গর্ব করতে পারে এবং দীর্ঘদিন খেলোয়াড় এবং দর্শকরা মনে রাখে।'

আন্তর্জাতিক হকি ফেডারেশন জানিয়েছে হকি প্রো লীগে পাকিস্তানের ম্যাচগুলো কোথায় আয়োজন করা যায় তা নিয়ে অংশগ্রহণকারী অন্যান্য দেশগুলোর সাথে আলোচনা চলছে। 

[স্কটল্যান্ড হকি ফেডারেশনের ওয়েবসাইট অবলম্বনে।]

'প্যাভিলিয়ন ব্লগ’ একটি কমিউনিটি ব্লগ। প্যাভিলিয়ন ব্লগে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি এবং ভিডিওর সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক এবং মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।